BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সেপ্টেম্বরের কবে কবে বাংলায় সম্পূর্ণ লকডাউন? দিন ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: August 26, 2020 5:22 pm|    Updated: August 26, 2020 7:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে (Coronavirus) যেন কিছু কিছুতেই বাগে আনা যাচ্ছে না। প্রতিদিন বেড়েই চলেছে সংক্রমিতের সংখ্যা। সেই কারণে আগস্টের মতোই সেপ্টেম্বরেও সপ্তাহের নির্দিষ্ট দিনে বাংলায় সম্পূর্ণ লকডাউন জারি থাকবে বলে নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী। সেপ্টেম্বরের প্রথম দু’সপ্তাহের মধ্যে কোন কোন দিন লকডাউনের আওতায় তা-ও জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বুধবার নবান্ন থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, সেপ্টেম্বরের ৭, ১১ ও ১২ তারিখ লকডাউন জারি থাকবে রাজ্যে। বলেন, “পরবর্তীতে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে, আর লকডাউন জারি করা হবে কি না। করা হলে পরে তারিখ ঘোষণা করা হবে।” পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী জানান, যে ছয় শহর থেকে বিমান আসায় নিষেধাজ্ঞা জারি ছিল সেখান থেকে সপ্তাহে তিনদিন করে উড়ান চালু করা যেতে পারে। মেট্রো পরিষেবা চালুর ক্ষেত্রেও ইতিবাচক ইঙ্গিত দেন তিনি। বলেন, “সমস্ত নিয়ম মেনে ধীরে ধীরে এবার মেট্রো চালানোর কথা ভাবা যেতে পারে।” একইভাবে লোকাল ট্রেনের বিষয়েও আলাপ-আলোচনার মাধ্যমে ধীরে ধীরে পরিষেবা শুরু করার কথা বলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: বাঁকুড়ায় প্রেমিকাকে খুন করে পুঁতে দেওয়ার ঘটনায় দোষী প্রেমিকের যাবজ্জীবন সাজা]

প্রসঙ্গত, করোনা সংক্রমণ (Coronavirus) রুখতে মার্চের শুরুতেই লকডাউন জারি হয়েছিল দেশে। স্তব্ধ হয়ে গিয়েছিল বাংলাও। জুন থেকে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে জনজীবন। খোলে অফিস-কাছারি। রাস্তায় নামে বাস-অটো-ট্যাক্সি। কিন্তু  আনলক পর্যায়ে বাংলায় একধাক্কায় অনেকখানি বেড়েছিল সংক্রমণের হার। সেই কারণ রাজ্যের তরফে ফের লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। স্থির করা হয়, প্রতি সপ্তাহের নির্দিষ্ট দিনে রাজ্যে জারি থাকবে কমপ্লিট লকডাউন। সেই নিয়ম জারি ছিল আগস্ট। সেপ্টেম্বরেও তা-ই হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, বর্তমানে প্রতিদিন করোনা আক্রান্ত হচ্ছেন রাজ্যের প্রায় ৩ হাজার মানুষ। পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও।  

[আরও পড়ুন: শীঘ্রই করোনা ভ্যাকসিন পেতে চলেছে বাংলা, জানুয়ারিতে হবে গণটিকাকরণ, দাবি নাইসেডের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement