BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

COVID-19 Updates: রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, কলকাতায় কোভিড আক্রান্তের সংখ্যা দুশো’র কম

Published by: Sucheta Sengupta |    Posted: November 28, 2021 7:29 pm|    Updated: November 28, 2021 7:50 pm

COVID-19 Updates: 715 new cases in last 24 hours, 12 death, Kolkata's cases are less than 200 | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন পর কলকাতার কোভিড (COVID-19) পরিস্থিতিতে সুখবর। একদিনে সংক্রমণ নামল দু’শোর নিচে। তবে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা খানিকটা বাড়ল। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, একদিনে রাজ্যের ৭১৫ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস (Coronavirus) পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ১২ জনের। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৭১৯ জন। সুস্থতার হার ৯৮.৩১ শতাংশ। সামান্য কমেছে অ্যাকটিভ কেস।

রাজ্যের স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে বাংলায় (West Bengal) মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ১৪ হাজার ৮৬৪ জন। সুস্থ হয়েছেন মোট ১৫ লক্ষ ৮৭ হাজার ৬০১ জন। আর মহামারীর সঙ্গে লড়াইয়ে হার মেনে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন রাজ্যের ১৯, ৪৬২ জন। তবে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা সামান্য কমেছে। শনিবারের তুলনায় রবিবার তা ১৬ কম।

[আরও পড়ুন: বীরভূমের জঙ্গল থেকে উদ্ধার মহিলার অর্ধনগ্ন দেহ, ধর্ষণ করে খুনের প্রাথমিক অনুমান পুলিশের]

তবে এসব ছাপিয়েও রাজ্যের কোভিড গ্রাফে খানিকটা স্বস্তি দিয়েছে কলকাতার (Kolkata) দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় শহরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯৮ জন। সাম্প্রতিককালে যা ২০০র উপরেই ছিল। দৈনিক সংক্রমণের নিরিখে এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (Uttar 24 Parganas)। এখানে গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে মহামারীতে আক্রান্ত হয়েছেন ১৩০ জন। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং ও ঝাড়গ্রাম। দুই জেলাতেই একদিনে নতুন করে কোভিড আক্রান্ত ২ জন। 

[আরও পড়ুন: বিবাহ বহির্ভূত সম্পর্ক জানাজানি হতেই দাম্পত্য কলহ! মর্মান্তিক পরিণতি দেগঙ্গার ব্যবসায়ীর]

এদিকে, কোভিড আতঙ্ক কাটিয়ে গত ১৬ তারিখ থেকে রাজ্যে স্কুল, কলেজ খুলেছে। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস চলছে সপ্তাহের বিভিন্ন দিন ঘুরিয়ে ফিরিয়ে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও তারই মধ্যে এল বিপদ। বাঁকুড়ার (Bankura) সোনামুখী বিজে হাই স্কুলে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ফলে সাবধানতা অবলম্বনের জন্য দু’দিন স্কুল বন্ধ রাখা হয়েছে। স্কুলের প্রধান শিক্ষক বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে