২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যাগের লিচুতে পড়ছে টান, গো-বাহিনীর তাণ্ডবে ত্রস্ত কাটোয়া রেলস্টেশন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 18, 2018 9:01 pm|    Updated: June 18, 2018 9:01 pm

Cows are making problem in Katwa station

ধীমান রায়, কাটোয়া: তাড়াতাড়ি ট্রেনে উঠতে যাচ্ছেন এক মহিলা। এক হাতে তার পাঁচ বছরের ছেলের হাতটা ধরা। অন্য হাতে ঝুলছে একটা থলি। থলির উপর দিকে উঁকি দিচ্ছে লিচুর ডালপালা। থলির ভিতরের দিকে রয়েছে আম। হঠাৎ এই থলিতে টান। কে থলি ধরে টানাটানি করছে দেখতে গিয়েই মহিলা যাত্রীর চক্ষু চড়কগাছ। আঁতকে উঠলেন তিনি। দেখলেন দশাসই চেহারার একটি গরু তার থলিতে টান দিচ্ছে। কোনওরকমে থলি ফেলেই মহিলা তার ছেলেকে নিয়ে উঠে পড়লেন ট্রেনে। ততক্ষণে ট্রেনেরই চাকা গড়াতে শুরু করেছে। সাধের ফলভরতি থলি পড়ে রইল প্ল্যাটফর্মেই।

সিবিআই তদন্তের আরজি, কলকাতা হাই কোর্টের দ্বারস্থ মৃত বিজেপি কর্মীর পরিবার ]

এই দৃশ্য কাটোয়া রেলস্টেশনের। কাটোয়া রেলস্টেশনে বেশ কয়েকটি গরু রীতিমতো দাদাগিরি শুরু করেছে বলে অভিযোগ। তার জেরে রেলযাত্রীদের রীতিমতো আতঙ্কে থাকতে হয়। বিশেষ করে মহিলা যাত্রীরা তো ভয়ে সিঁটিয়ে থাকেন ওই গো-বাহিনীকে দেখে। বেশ কয়েকমাস ধরেই কাটোয়া স্টেশনে এমনই উপদ্রব শুরু হয়েছে কয়েকটি গরুর। এমনই অভিযোগ স্থানীয়দের।

কাটোয়া রেলস্টেশনে রোজ কয়েকহাজার যাত্রী ওঠানামা করেন। জানা গিয়েছে কাটোয়া-ব্যান্ডেল, কাটোয়া-আজিমগঞ্জ, কাটোয়া-শিয়ালদহ ও কাটোয়া-হাওড়া লাইন মিলে রোজ প্রায় ৬০ জোড়া ট্রেন চলাচল করে। এছাড়াও রয়েছে কয়েকটি এক্সপ্রেস ট্রেন।

পাঁচ বছরের মামলার জট কাটিয়ে দুই বর্ধমানে প্রশাসনিক পদে নিয়োগ শুরু ]

স্থানীয়রা জানিয়েছেন, বিগত কয়েক মাস ধরেই দেখা যাচ্ছে কাটোয়া রেলস্টেশনে বেশ কয়েকটি গরু রোজ সারাদিন চরে বেড়াচ্ছে। প্ল্যাটফর্মে বসে কয়েকটি সবজির দোকান। সেই সব দোকানের ফেলে দেওয়া শাক সবজি খায় ওই গরুগুলি। তার সঙ্গে যাত্রীরা কেউ বাজার করে থলি হাতে গেলে তাদেরও থলি ধরে টানাটানি করে। স্থানীয়রা জানিয়েছেন, তাড়াতে গেলে মাঝেমধ্যে মারতেও আসে। ফলে ভয়ে ভয়ে থাকতে হয় রেলযাত্রীদের।

বিশেষ করে এক নম্বর প্ল্যাটফর্মে গরুবাহিনীর উপদ্রব বেশি বলে জানিয়েছেন স্থানীয়রা। তাঁদের মতে, রেলস্টেশনের আশপাশে বসতি থেকে ওই গরুগুলি আসে। সকাল হলেই স্টেশনে চলে আসে তারা। সন্ধ্যা হলে বাড়ি চলে যায়। কাটোয়া স্টেশনের ম্যানেজার দিলীপ মণ্ডল বলেন, “আমি ওই সমস্ত গরুগুলোর মালিকদের জানিয়েছিলাম। যাতে তারা গরুগুলি বেঁধে রাখেন। কিন্তু বলার পরেও কেউ শুনছেন না।”

ছবি: জয়ন্ত দাস

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে