BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘টুম্পা সোনা’র পর ‘লুঙ্গি ডান্স’, ভোট প্রচারে ফের জনপ্রিয় গানের প্যারোডিতে চমক সিপিএমের

Published by: Sucheta Sengupta |    Posted: March 13, 2021 9:28 am|    Updated: March 13, 2021 4:53 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: পার্টির ক্লাসে মার্কস-লেনিনের তত্বকথার চর্চা কিংবা সাম্য প্রতিষ্ঠার উপায় খুঁজতে তর্কের পর তর্ক করে সময় বইয়ে দেওয়া। বাম সংস্কৃতি খানিকটা এমনই। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে অভিযোজিত করে ফেলতে না পারলে যে ক্রমশই জনবিমুখ হয়ে যেতে হবে, তা দিব্যি টের পেয়েছেন পক্ককেশের তাত্ত্বিক নেতারা। সেইমতো একুশের দলের তরুণ ব্রিগেডকে রণাঙ্গনে আনা হচ্ছে। পাল্লা দিয়ে আধুনিকও হচ্ছে মার্কসবাদী দলটি। জনপ্রিয় গান ‘টুম্পা সোনা’র প্যারোডি তৈরি করে ব্রিগেড সমাবেশের আহ্বান জানিয়েছিল আলিমুদ্দিন। এবার ভোটের প্রচারে তাদের হাতিয়ার বলিউড (Bollywood) জনপ্রিয় গানের প্যারোডি। ‘চেন্নাই এক্সপ্রেস’ (Chennai Express) সিনেমার জনপ্রিয় গান ‘লুঙ্গি ডান্স’কেই নিজেদের মতো করে বানিয়ে ফেলেছে সিপিএম নেতৃত্ব। বহুল ব্যবহৃত স্লোগান – ‘হাল ফেরাও লাল ফেরাও’ গানের মূল নির্যাস।

‘টুম্পা সোনা’কে নিয়ে বামেদের ব্রিগেড যাওয়ার আহ্বান বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল। বঙ্গের নির্বাচনী আবহে ফের এভাবেই সংস্কৃতির চর্চা শুরু হয়েছিল। আর এবার ভোটের প্রচারে ‘লুঙ্গি ডান্স’-এর আদলে ‘হাল ফেরাও লাল ফেরাও’ প্যারোডি গানটি শুক্রবার রাতে প্রকাশিত হয়েছে। সিপিএম (CPM) পলিটব্যুরো সদস্য নীলোৎপল বসু নিজের সোশ্যাল মিডিয়ার পাতায় তা শেয়ার করামাত্রই ভাইরাল। লাইক, শেয়ারের বন্যা। একেবারে যুগোপোযোগী হওয়ায় তরুণ প্রজন্মকে বেশ আকর্ষণ করেছে গানটি। অনেকেই নিজেদের পাতায় তা শেয়ার করেছেন।

[আরও পড়ুন: কয়লা কাণ্ডে প্রথম গ্রেপ্তারি, সিআইডির জালে লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী

গানে এসএসসি-টেট, বালি দুর্নীতি থেকে সারদা, নারদা প্রসঙ্গ – উঠে এসেছে সবই। পাশাপাশি শুভেন্দু অধিকারী, মুকুল রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়দের দলবদলকেও নিশানা করা হয়েছে। ‘দাঙ্গাবাজ’দের খতম করার দৃঢ়প্রতিজ্ঞা শোনা গিয়েছে সুরে সুরে। শেষমেশ সংযুক্ত মোর্চা অর্থাৎ একুশের ভোটে (WB Assembly Election 2021) জোট বেঁধে লড়া বাম-কংগ্রেস-আইএসএফকে শাসন ক্ষমতায় আনার আহ্বান জানানো হয়েছে ‘লুঙ্গি ডান্স’র প্যারোডি গান ‘হাল ফেরাও লাল ফেরাও’তে। আপাতত এই গানেই নতুন করে অক্সিজেন খোঁজা চেষ্টা করছে সিপিএমের তরুণ ব্রিগেড। জনভিত্তি হারাতে চলা দল ফের জনসংযোগে ফিরতে চাইছে। কিন্তু তাদের ভোটবাক্স কি ভরাতে পারবে জনপ্রিয় গানের প্যারোডি? উত্তর মিলবে ২ মে।

[আরও পড়ুন: নেই গাড়ি, হাতে নগদ মাত্র ৫ হাজার! জেনে নিন শুভেন্দু অধিকারীর সম্পত্তির পরিমাণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement