২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কালিম্পংয়ে রাতভর পুলিশি অভিযান, গ্রেপ্তার ২ মোর্চা সমর্থক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 16, 2017 5:27 am|    Updated: September 16, 2017 5:27 am

Crackdown on Morcha in Kalimpong, 2 leaders held

ব্রতীন দাস, শিলিগুড়ি:  পাহাড়ে তামাং উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সঞ্জয় মোক্তানের বাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় দু’জন মোর্চা সমর্থককে গ্রেপ্তার করল পুলিশ। শুক্রবার দিনভর অশান্তির পর, রাতে কালিম্পংয়ে তল্লাশি অভিযানে নামে পুলিশ। ডাম্বরচকে মোর্চা অফিসে তল্লাশি হয়। পুলিশের সূত্রে খবর, মোর্চার অফিসে প্রচুর পরিমাণে বোতল ও পাথর মজুত করা ছিল।

[এবার পড়ুয়ারাও মোর্চার নিশানায়, স্কুলবাসে তাণ্ডব]

মোর্চা সুপ্রিমো বিমল গুরুংয়ের অডিও বার্তা প্রকাশ্যে আসার পর, শুক্রবার ফের নতুন করে অশান্ত হয়ে উঠেছিল পাহাড়। কালিম্পংয়ের ডম্বরচকে পড়ুয়াবোঝাই স্কুলবাসে হামলা চালায় মোর্চা সমর্থকরা। ঘটনায় ১০ জন গ্রেপ্তার করে পুলিশ। পরে মোর্চা সমর্থকের সঙ্গে পুলিশের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় মোটরস্ট্যান্ড এলাকা। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে মোর্চা সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পালটা লাঠিচার্জ করে পুলিশ। ফাটানো হয় কাঁদানে গ্যাসের সেলও। রাতে কালিম্পংয়ে তল্লাশি অভিযানে নামে পুলিশ। গ্রেপ্তার করা হয় দু’জন মোর্চা সমর্থককে। পুলিশের দাবি, ধৃতরা তামাং উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সঞ্জয় মোক্তানের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত। ডাম্বরচকে মোর্চার অফিসেও হানা দেয় পুলিশ। সেখানে প্রচুর পরিমাণে বোতল ও পাথর মজুত করা ছিল বলে জানা গিয়েছে।

[সহ-সভাপতির পদ খুইয়ে দলে কার্যত একঘরে মুকুল রায়]

প্রসঙ্গত, গত জুলাই মাসে পাহাড়ে গোর্খাল্যান্ডের দাবিতে আন্দোলন চলাকালীন তামাং উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সঞ্চয় মোক্তানের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। অগ্নিকাণ্ডে কেউ হতাহত না হলেও, বাড়িটির একাংশ ক্ষতিগ্রস্থ হয়।

[ব্যাঙ্ককর্মীকে চড় মারার হুমকি রাজ্যের মন্ত্রীর, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে