BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হাতে নিলেই পাঁপড়ের মতো গুঁড়িয়ে যাচ্ছে নতুন নোট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 14, 2017 8:30 pm|    Updated: January 14, 2017 8:30 pm

Crisp currency notes of Rs 2000 are crumbling, alleges man

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহা বিপত্তিতে পড়েছেন দক্ষিণ দিনাজপুরের হিলির বাসিন্দা কৃষক জামাত মণ্ডল। তাঁর অভিযোগ, নতুন ২০০০ টাকার নোটগুলি হাতে নিলেই গুঁড়ো হয়ে ভেঙে যাচ্ছে। অনেকটা যেন পাঁপড়ের মতো। মাথায় হাত পড়েছে ভুক্তভোগী কৃষকের। বালুরঘাটের সাংসদ অর্পিতা ঘোষও তাজ্জব বনে গিয়েছেন এই ঘটনায়।

(SBI এটিএম থেকে বেরোচ্ছে একদিক ছাপা ৫০০ টাকার নোট)

কয়েকদিন আগেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার হিলি শাখা থেকে নতুন ২০০০ টাকার কয়েকটি নোট তুলে এনে বাড়িতে রেখেছিলেন জামাত মণ্ডল। বাড়িতে সংস্কারের কাজ চলছে বলে ব্যাঙ্ক থেকে নতুন নোট এনে বাড়িতে জমিয়ে রেখেছিলেন। কিন্তু মাত্র হপ্তাখানেকের মধ্যেই নতুন নোটগুলি যেন পাঁপড় হয়ে গিয়েছে। নোটে হাত ছোঁয়ালেই গুঁড়ো গুঁড়ো হয়ে ভেঙে যাচ্ছে বলে অভিযোগ। তিনি বলেন, “টাকাটা হাতে নিলেই যেন ভেঙে যাচ্ছে। মাত্র সাতদিনে যদি এই অবস্থা হয়, আগামী ২-৩ বছর টাকা জমালে কী হল হবে ভেবেই ভয় করছে।”

(গান্ধীর ছবি ছাড়াই ২০০০ টাকার নোট দিচ্ছে SBI)

কেউ কেউ বলছেন, ছাপার ত্রুটি বা নোটের কাগজের গুণমান খারাপ হওয়ায় এই সমস্যা হতে পারে। তবে এই সমস্যাকে মোটেও ব্যক্তিক্রম হিসাবে নিচ্ছেন না বালুরঘাটের তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। তিনি এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন, “গোটা দেশে এক অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়েছে। সাধারণ মানুষের সমস্যা কমছে না উল্টে বেড়েই চলেছে প্রতিদিন। মানুষ কি বাড়িতে টাকাও জমিয়ে রাখতে পারবেন না?” নোট নিয়ে অভিযোগ অবশ্য এই প্রথম নয়, এর আগে গান্ধীজির ছবি ছাড়া নতুন নোট পেয়েছিলেন দুই কৃষক। মধ্যপ্রদেশের শেওপুর জেলার এসবিআই শাখা থেকে এক ব্যক্তি পেয়েছেন একদিক ছাপা নতুন ৫০০ টাকার নোট।

(নোট থেকে গান্ধীজির ছবি সরে যাবে!)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে