BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিউড়িতে বাড়িভাড়া করে জালিয়াতি জামতাড়া গ্যাংয়ের সদস্যদের! লাখ টাকা খোয়ালেন শিক্ষক

Published by: Sucheta Sengupta |    Posted: October 23, 2021 10:04 pm|    Updated: October 24, 2021 8:31 am

Cyber crime PS of Suri arrests 2 members of Jamtara Gang for ATM Fraud

ছবি: প্রতীকী

নন্দন দত্ত, সিউড়ি: ব্যাংক জালিয়াত চক্রের শিকার এবার এক শিক্ষক। একটি রাস্ট্রায়ত্ত ব্যাংকের অ্যাপ (App) মোবাইলে ডাউনলোড করতেই টাকা উধাও হয়ে গেল সিউড়ির (Suri) এক শিক্ষকের। বিষয়টি সাইবার ক্রাইম (Cyber Crime) থানায় লিখিতভাবে জানানোর পরই মিলল সুফল। ধরা পড়ল কুখ্যাত জামাতাড়া গ্যাংয়ের দুই সদস্য। জানা গিয়েছে, আদতে ঝাড়খণ্ডের এই দু’জন সিউড়িতে বাড়ি ভাড়া করে এই অপারেশন চালাত। তাদের কাছ থেকে এক লক্ষ টাকা নগদ ও ঝাড়খণ্ডের নম্বর প্লেট দেওয়া একটি বাইক উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ধৃত তাজমুল আনসারি ও শাহবাজ পারভেজকে সিউড়ি আদালতে তোলা হলে তাদের পাঁচদিন পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

পুজোর আগে থেকেই সিউড়িতে সক্রিয় হয়ে উঠেছিল জামতাড়া এটিএম অপারেশন গ্যাং। ঝাড়খণ্ডের লাগোয়া সিউড়ি শহরের ফাঁকা এটিএমগুলি (ATM) থেকেই তারা গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিচ্ছিল। কিন্তু মুখে মাস্ক ও মাথায় টুপি থাকায় তাদের চিহ্নিত করতে পারলেও সঠিক হদিশ পাচ্ছিল না পুলিশ। একইসঙ্গে টাকা খোয়া যাওয়া একজন গ্রাহকও পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেনি। তাই দুষ্কৃতীদের পাকড়াও করতে তেমন কোনও ‘ক্লু’ পাচ্ছিলেন না তদন্তকারীরা।

[আরও পড়ুন: আরএসএসের রাজ্য সংগঠনে বড় রদবদল, গুরুত্বপূর্ণ পদে এলেন দিলীপ ঘনিষ্ঠ সুব্রত]

কিন্তু গত ১৬ অক্টোবর সিউড়ি সমন্বয় পল্লির বাসিন্দা প্রাথমিক শিক্ষক সুপ্রিয় চট্টোপাধ্যায় লিখিত অভিযোগ জানান সিউড়ি সাইবার ক্রাইম থানায়। তিনি জানান, ওই দিন সকালে তাকে একটি রাস্ট্রায়ত্ত ব্যাংকের নাম করে টাকা লেনদেনের জন্য একটি অ্যাপ ডাউনলোড করার অনুরোধ আসে। ডাউনলোড করার পর তার ফোনে একটা ওটিপি আসে। সেটা দেওয়ার পরে পরেই তার অ্যাকাউন্ট থেকে দু’বারে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। সঙ্গে সঙ্গে তিনি সিউড়িতে সেই ব্যাংকের শাখায় এসে একটা স্টেটমেন্ট নিয়ে সাইবার থানায় অভিযোগ জানান।

[আরও পড়ুন: বিয়ের আসরে পুলিশের হানা, জানলা দিয়ে বউ পালাল, সঙ্গে বরও!]

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, পাঁচ জনের একটি গ্যাং সিউড়িতে এসে এই অপারেশন চালাচ্ছে। শহরের এসপির মোড়, বড়বাগান, চৈতালি মোড়ের কাছে কম ব্যবহৃত অথচ ফাঁকা এটিএম গুলিতে টাকা তুলছে। অভিযুক্তদের ছবিও পুলিশের কাছে চলে আসে। সেই সূত্র ধরে সিউড়ি থানার মিনিস্টিলের কাছ তাজমুল আনসারিকে গ্রেপ্তার করে। ঝাড়খণ্ডের বাসিন্দা তাজমুলের সেখানে নিজস্ব বাড়ি আছে। পাথরচাপড়ির কাছেও তার বাড়ি আছে। সেই বাড়িতে ভাড়া নিয়ে ঝাড়খণ্ডের দেওঘর জামতাড়া থাকে আসা গ্যাংটি অপারেশন শুরু করে। সেখান থেকেই শাহবাজ পারভেজ নামে একজনে গ্রেপ্তার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে ওই গ্যাংয়ের বাকিদের চিহ্নিত করা গিয়েছে। কিন্তু পাশের রাজ্যে পুলিশি অভিযানের জন্য উচ্চপর্যায়ে জেলা পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে