১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রাজকুমার, আলিপুরদুয়ার: প্রাক্তন জেলাশাসক নিখিল নির্মল ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে করা অভিযোগের তদন্তভার দেওয়া হল ফালাকাটা থানার নতুন আইসি সমীরকুমার পালকে। ৪৯ বছর বয়সের এই দুঁদে পুলিশ অফিসারের উপর ভরসা করছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। যে কারণেই তাঁকে কোচবিহারের কোতয়ালি থানা থেকে তড়িঘড়ি বিশেষ নির্দেশে ফালাকাটা থানায় নিয়ে আসা হয়েছে।

১৯৯০ সালে পুলিশের চাকরিতে যোগ দেওয়া এই এই অফিসারের বিভিন্ন মহলে বেশ সুনাম রয়েছে। তাঁর দক্ষতারও প্রশংসা করেছেন পুলিশের একাধিক কর্তা। এর আগে রায়গঞ্জ, ইসলামপুর ও কোচবিহারের কোতয়ালি থানায় আইসির দায়িত্ব যোগ্যতার সঙ্গে সামলেছেন তিনি। আর সেই কারণেই পুলিশ আধিকারিকরা তাঁকে প্রাক্তন জেলাশাসক ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে ওঠা অভিযোগের মতো গুরুত্বপূর্ণ অভিযোগের তদন্তকারী অফিসার করা হয়েছে। শনিবার সেই তদন্ত শুরু করেছেন ফালাকাটা থানার দাবাং আইসি সমীরকুমার পাল। তবে এ নিয়ে এদিন তিনি কোনও মন্তব্যই করতে চাননি। এদিন ফালাকাটা থানার আইসি সমীরকুমার পাল বলেন, “আমি এই বিষয়ে কোনও মন্তব্য করব না। যা শোনার আপনারা ঊর্ধ্বতন কতৃপক্ষের কাছ থেকে শুনে নেবেন।”

[জেলাশাসকের পর বিডিও, ক্ষমতার অপব্যবহারের অভিযোগে ফুঁসছে ধলুয়াবাড়ি]

আলিপুরদুয়ার জেলা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন প্রাক্তন জেলাশাসক ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে ফালাকাটা থানায় অভিযোগ জানিয়েছে ফেসবুক কাণ্ডের যুবক বিনোদকুমার সরকারের বাবা রাজমোহন সরকার। ইতিমধ্যেই এই অভিযোগের তদন্ত শুরু করার জন্য পুলিশকে অনুমতি দিয়েছে আদালত। আর আদালতের অনুমতির পর শনিবার এই ঘটনার তদন্ত শুরু করেছেন ফালাকাটা থানার আইসি সমীরকুমার পাল। বিষয়টি নিয়ে আইসি এদিনই আলিপুরদুয়ার জেলা পুলিশ সুপার সুনীলকুমার যাদবের সঙ্গে কথা বলেছেন তিনি। পুলিশ সুপার আইসিকে এই ঘটনার তদন্ত করার জন্য অভয় দিয়েছেন।

এদিকে আলিপুরদুয়ার জেলার নতুন জেলাশাসক শুভাঞ্জন দাস শনিবার সন্ধ্যার পর আলিপুরদুয়ারে এসে পৌঁছেছেন। সম্ভবত তিনি সোমবার আলিপুরদুয়ার জেলাশাসকের চেম্বারে বসবেন। তবে প্রাক্তন জেলাশাসক বিতর্কিত নিখিল নির্মল শনিবারও আলিপুরদুয়ার জেলাশাসকের বাংলোতে ছিলেন। শুক্রবার জেলার বিভিন্ন ব্লকের বিডিও ও অন্যান্য আধিকারিকরা বাংলোর অফিসে তাকে ফেয়ারওয়েল জানিয়েছেন। সকলের সঙ্গেই কথা বলেছেন প্রাক্তন জেলাশাসক নিখিল নির্মল। কিন্তু তার মন অত্যন্ত ভারাক্রান্ত বলে জানিয়েছেন অনেক আধিকারিক। শনিবার দুপুরে আলিপুরদুয়ার জেলাশাসকের দপ্তরে নাজীরবাবুকে ডেকে পাঠিয়েছিলেন প্রাক্তন জেলাশাসক নিখিল নির্মল। জানা গিয়েছে আইএএস নিখিল নির্মলের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে বিনোদকুমার সরকারের বিরুদ্ধে করা ফালাকাটা থানার মামলাগুলো আদালতে পাঠিয়েছে পুলিশ। ওই অভিযোগের তদন্তে আর কোনও পদক্ষেপ গ্রহণ করেনি পুলিশ।

[দায়িত্বে এসে জেলাশাসক নিয়ে মুখে কুলুপ ইনচার্জের, ফেসবুকে ‘নিখোঁজ’ স্ত্রী নন্দিনী]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং