BREAKING NEWS

২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

সপ্তাহান্তে কুয়াশার চাদরে মোড়া রাজ্য, ঝুঁকি এড়াতে আপাতত বন্ধ বিমান চলাচল

Published by: Sucheta Sengupta |    Posted: January 24, 2021 8:57 am|    Updated: January 24, 2021 1:30 pm

An Images

ফাইল চিত্র

নব্যেন্দু হাজরা: সপ্তাহান্তে ঘন কুয়াশায় (Dense fog) ঢাকা রাজ্য। ব্যাহত যান চলাচল। এর মধ্যে সবচেয়ে সমস্যায় বিমান পরিষেবা। ঘন কুয়াশায় দৃশ্যমানতা এতটাই কম যে দমদম বিমানবন্দর থেকে আপাতত উড়ান চলাচল বন্ধ রয়েছে। ভোরে চারটি বিমান দমদম বিমানবন্দরে নামতে না পারায় তাদের রুট ঘুরিয়ে দেওয়া হয়েছে বলে খবর। যে বিমানগুলির ওড়ার কথা ছিল, সেগুলিও দেরিতে উড়বে। কুয়াশা না কাটলে বিমান ওঠানামা সম্ভব নয় বলে বিমানবন্দর সূত্রে খবর।

কুয়াশার জেরে ব্যাহত লোকাল ট্রেন পরিষেবাও। তবে ছুটির দিন হওয়ায় ট্রেন দেরিতে চলায় তেমন অসুবিধা হয়নি। কুয়াশার কারণে পথ দুর্ঘটনার খবর মিলেছে রাজ্যের নানা প্রান্তে। জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে মোটরভ্য়ানের সঙ্গে লরির ধাক্কায় প্রাণ হারিয়েছেন এক তরুণী। জখম আরও কয়েকজন।

[আরও পড়ুন: লটারির টিকিটে ভাগ্যবদল, ঝাড়গ্রামের প্রাক্তন মাওবাদী নেতা আজ ‘কোটিপতি’!]

এদিকে, সপ্তাহান্তে জাঁকিয়ে পড়া শীতের আমেজে ইতি পড়বে সপ্তাহ শেষেই। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সোমবার থেকেই বদলে যাবে রাজ্যের শীতচিত্র। কমবে শীত, চড়বে পারদ। আগামী দু’দিনে অন্তত ৪ ডিগ্রি বাড়বে তাপমাত্রা। সোম এবং মঙ্গলবারের বেড়ে যাওয়া তাপমাত্রার আঁচ পাওয়া যেতে পারে সপ্তাহভর। তবে কুয়াশার দাপট থাকবে বলে পূর্বাভাস আলিপুর হাওয়া অফিসের (Alipore weather office)। বলা হচ্ছে, আগামী ২৪ ঘন্টায় মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম-সহ একাধিক জেলায় ঘন কুয়াশা থাকবে। দৃশ্যমানতা নেমে যেতে পারে ৫০ মিটারের কাছাকাছি। অর্থাৎ আগামী সপ্তাহেও ভোরের দিকের পরিস্থিতি রবিবারের মতোই থাকতে পারে বলে পূর্বাভাস আবহাওয়াবিদদের। পশ্চিমবঙ্গ ছাড়াও ঝাড়খণ্ড, ওড়িশায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে।

[আরও পড়ুন: করোনা কাল কাটিয়ে শিগগিরই খুলছে রাজ্যের স্কুলগুলি, দিনক্ষণ জানাল স্কুলশিক্ষা দপ্তর]

রবিবার সকালে রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রির কাছাকাছি। শনিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি, স্বাভাবিকের থেকে যা ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৯ শতাংশ। এদিকে, পশ্চিমী ঝঞ্ঝার জেরে আটকে উত্তুরে হাওয়া। এর প্রভাবে রবিবার হালকা বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লিতে। নতুন করে তুষারপাত হতে পারে জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে। শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে রাজস্থানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement