BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্য সরকারের নির্দেশ অমান্য করেই লোকাল ট্রেন চলল আসানসোলে, তুঙ্গে বিতর্ক

Published by: Abhisek Rakshit |    Posted: May 6, 2021 7:14 pm|    Updated: May 6, 2021 10:33 pm

Despite govt ban, local trains run between Asansol-Burdwan | Sangbad Pratidin

শেখর চন্দ্র, আসানসোল: বিতর্কে আসানসোল (Asansol) রেল ডিভিশন। রাজ্যে করোনা বাড়তে থাকায় মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) জানিয়েছিলেন, বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ থাকবে। কিন্তু নির্দেশিকা থাকতেও আসানসোল স্টেশন থেকে ৩ টি প্যাসেঞ্জার ট্রেন চলল এদিন। আর এই নিয়েই শুরু হয়েছে নয়া বিতর্ক। যদিও, আসানসোল রেল ডিভিশনের দাবি, রেল বোর্ডের তরফ থেকে তাদের কাছে কোনও নির্দেশিকা না আসার কারণেই এমন ঘটনা ঘটেছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার আসানসোল থেকে বর্ধমানগামী মোট তিনটি ট্রেন এদিন চলেছে। বহু যাত্রী সেই ট্রেনে সফর করেন। ভোর ৫ টা ২৫ মিনিট, সকাল ৭ টা ৪০ মিনিট ও বেলা ১০ টা ২০ মিনিটে ট্রেনগুলি আসানসোল থেকে রওনা দেয় বর্ধমানের উদ্দেশে। আর আসানসোল রেল ডিভিশনের এই ট্রেনগুলি চালানোর খবর সামনে আসতেই বাঁধে বিতর্ক। তবে আসানসোল রেল ডিভিশনের এই প্রসঙ্গে স্পষ্ট বক্তব্য, লোকাল ট্রেন বন্ধের ব্যাপারে তাঁদের কাছে কোনও নির্দেশিকাই আসেনি। আর তাই ট্রেনগুলি চলেছে।

[আরও পড়ুন: ভোটে হারের পর শিলিগুড়ির মেয়র পদ ছাড়লেন অশোক, দায়িত্ব পেলেন গৌতম দেব]

আসানসোল রেল ডিভিশনের জনসংযোগ আধিকারিক গৌতম সরকার বলেন, “আমাদের কাছে ট্রেন বন্ধের কোনও নির্দেশিকা আসেনি রেলবোর্ড থেকে। লোকাল ট্রেন হাওড়া অথবা শিয়ালদহ ডিভিশনে চলে। আসানসোলে কোনও লোকাল ট্রেন চলে না। এগুলিকে বলা হয় সাবারবান বা আন্তরাজ্য প্যাসেঞ্জার ট্রেন। এই ট্রেন বন্ধের ব্যাপারে যতক্ষণ না নির্দেশিকা আসছে ততক্ষণ চলবে। তবে ইতিমধ্যেই অনেক ট্রেন নিয়ন্ত্রণ করা হয়েছে। শুধুমাত্র স্টাফদের জন্য ট্রেন চলাচল করছে।” তবে সেক্ষেত্রেও আসানসোল-বর্ধমানের মধ্যে ট্রেন চলাচল নিয়ে কিন্তু উঠছে প্রশ্ন।

রেল কর্তৃপক্ষের আরও দাবি, আসানসোল রেল ডিভিশনের আওতায় রয়েছে বিহার ও ঝাড়খণ্ডের একাংশ। আসানসোল থেকে বহু প্যাসেঞ্জার ট্রেন চলে ওই দুই রাজ্যে। সেক্ষেত্রে পুরোপুরি সিদ্ধান্ত নেওয়া সময় সাপেক্ষ ব্যাপার। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রেলবোর্ড। বুধবার রাত পর্যন্ত বা বৃহস্পতিবার সকালেও কোনও নির্দেশিকা আসেনি বলে খবর। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গে বেশ কিছু প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা বন্ধ থাকলেও, আসানসোল ডিভিশনে বিহার ও ঝাড়খন্ডের কোন কোন ট্রেন চলবে তার তালিকা তৈরি করা হচ্ছে।

দেখুন ভিডিও:

 

[আরও পড়ুন: শীতলকুচিতে নিহত বিজেপি কর্মীর ছবি আসলে দিল্লির সাংবাদিকের! ভিডিও ঘিরে অস্বস্তিতে বিজেপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement