BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের মুখে বিএসএফের সঙ্গে সাক্ষাৎ দিলীপ-সুকান্তর, জেলাশাসককে নালিশ ক্ষুব্ধ তৃণমূলের

Published by: Tiyasha Sarkar |    Posted: October 28, 2021 1:48 pm|    Updated: October 28, 2021 2:12 pm

Dilip Ghosh, Sukanta Majumder meet BSF officials ahead of bypolls | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: ভোটপ্রচারে গিয়ে বিএসএফের (BSF) ডিজির সঙ্গে দেখা করে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এবার তাঁদের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে জেলাশাসক তথা জেলা নির্বাচন আধিকারিকের কাছে লিখিত অভিযোগ করল তৃণমূল। অবিলম্বে পদক্ষেপ গ্রহণের আরজি জানিয়েছেন তাঁরা।

নির্বাচনী প্রচারে বেশ কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে রয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder) ও মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বুধবার সকালে কোচবিহারের কাঁকড়িবাড়িতে ছিলেন তাঁরা। সেখানে নির্বাচনী প্রচারে বেরিয়ে বিএসএফের ক্যাম্পে যান দু’জনে। আধা সেনার কর্তাদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন তাঁরা। এদিকে সেখানে নির্বাচনীবিধি কার্যকর রয়েছে। সেই কারণে এই সাক্ষাতে বিধিভঙ্গের অভিযোগ ওঠে বিজেপি নেতাদের বিরুদ্ধে।

Dilip Ghosh, Sukanta Majumder meet BSF officials ahead of bypolls

[আরও পড়ুন: BSF ক্যাম্পে গিয়ে বিতর্কে দিলীপ-সুকান্ত, ‘ভোটে সাহায্য চাইছে’, কটাক্ষ তৃণমূলের]

বুধবারই ঘটনার বিরোধিতায় সুর চড়িয়েছিলেন দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, “বিজেপির রাজ্য নেতারা আজ সোনারিতে বিএসএফের সঙ্গে দেখা করেছেন। দিনহাটায় সাহায্য চাই।” বিজেপি নেতা-বিএসএফ আধিকারিকদের সেই সাক্ষাতে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে জেলাশাসক তথা জেলা নির্বাচন আধিকারিকের কাছে লিখিত অভিযোগ করল তৃণমূল। তৃণমূল নেতা পার্থপ্রতিম রায় অভিযোগপত্রে লিখেছেন, নির্বাচনের সন্ধিক্ষণে এই সাক্ষাৎ একেবারেই সৌজন্যমূলক নয়। এটা পুরোপুরি উদ্দেশ্যপ্রণোদিত। এর পিছনে দুরভিসন্ধি রয়েছে। নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি অবিলম্বে যথাযোগ্য ব্যবস্থা নেওয়ার কথাও আবেদন করেন তিনি।   

যদিও বুধবরাই বিধিভঙ্গের অভিযোগ উড়িয়েছিলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, “আমি যেখানেই যাই সেখানেই বিএসএফ কর্তাদের সঙ্গে কথা বলি। শান্তিশৃঙ্খলা নিয়ে আলোচনা করি। দিল্লিতে গিয়েও তাই করি। এদিনও তাই করেছি।”

[আরও পড়ুন: Coronavirus Update: গোটা রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিত ২৭২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে