BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দশ ঘণ্টা ঠায় বসে গাছ তলায়, ২০ কিমি হাঁটার পর অমানবিকতার শিকার প্রতিবন্ধী বৃদ্ধ

Published by: Subhamay Mandal |    Posted: May 1, 2020 4:25 pm|    Updated: May 1, 2020 4:26 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: অমানবিক! আসানসোল থেকে পায়ে হেঁটে পুরুলিয়ার সীমানায় ঢুকে যাওয়ার পরেও গাছ তলাতেই দশ ঘন্টা কাটল প্রতিবন্ধী বৃদ্ধের। পরে রাতের দিকে তাঁকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠায় পুলিশ। তবে গাছ তলায় ওই প্রতিবন্ধী বৃদ্ধের দশ ঘন্টা কাটানোর বিষয়টি স্বীকার করতে চায়নি পুরুলিয়া জেলা পুলিশ।

পুরুলিয়ার নিতুড়িয়া থানার পারবেলিয়ার হিজুলি এলাকার বাসিন্দা নন্দলাল ধীবর। তিনি একটি সামাজিক অনুষ্ঠানে আসানসোলের জুবিলি এলাকায় যান গত মার্চ মাসে। লকডাউনে সেখানেই আটকে যান। বৃহস্পতিবার ওই প্রতিবন্ধী বৃদ্ধ হাতে ক্র্যাচ নিয়ে প্রায় কুড়ি কিমি হেঁটে বাড়িতে আসার চেষ্টা করেন। কিন্তু পুরুলিয়ার সীমানায় তিনি পুলিশি বাধায় আটকা পড়ে যান। ফলে সেখানেই সকাল সাড়ে দশটা থেকে তাকে পুলিশ বসিয়ে রাখে বলে অভিযোগ। তবে এই অভিযোগ মানতে চায়নি নিতুড়িয়া থানার পুলিশ। ওই বৃদ্ধ হাঁটা পথে এসেছেন কিনা সেই বিষয়েও তারা সন্দেহ প্রকাশ করেন।

[আরও পড়ুন: জ্বরের রোগীর মৃত্যুতে হাসপাতালে ভাঙচুর, রণক্ষেত্র সাগর দত্ত মেডিক্যাল কলেজ]

যদিও রাত আটটার পর তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়। পুরুলিয়ার পুলিশ সুপার এস. সেলভামুরুগান বলেন, “আমাদের কাছে এই খবর আসা মাত্রই তাকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে।” অভিযোগ ৬৮ বছরের এই বৃদ্ধ বারেবারে কিছু ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের কাছে আরজি জানান। কিন্তু ওই বিশেষ চাহিদা সম্পন্ন বৃদ্ধ মানুষটিকে গাছ তলাতেই দশ ঘন্টা বসিয়ে রাখা হয় বলে অভিযোগ। নিতুড়িয়া পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি তথা নিতুড়িয়া ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শান্তিভূষন প্রসাদ যাদব বলেন, “আমি পুলিশকে বারবার বলেছি তারা এই বিষয়টিকে আমলই দিতে চাননি। ওই প্রতিবন্ধী বৃদ্ধকে সকাল সাড়ে দশটা থেকে প্রায় রাত আটটার বেশি পর্যন্ত গাছ তলাতেই বসিয়ে রাখে। এটাকে অমানবিক ছাড়া আর কি বলব? পরে বিডিওকে বললে ব্যবস্হা হয়।” নিতুড়িয়া ব্লক তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এই লকডাউনে এখানকার পুলিশ সঠিক ভাবে কাজ করছে না। তারা বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

ছবি: সুনীতা সিং

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement