BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিনা টিকিটের যাত্রীদের বিক্ষোভ, ব্যাহত শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার ট্রেন চলাচল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 9, 2017 11:01 am|    Updated: April 22, 2019 3:17 pm

An Images

বিশ্বজিৎ নস্কর: একে তো অকাল বৃষ্টি তায় আবার ট্রেন অবরোধ। শনিবার অফিস টাইমে বেশ দুর্ভোগ পোহাতে হল শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার নিত্যযাত্রীদের। টিকিট পরীক্ষক ও যাত্রীদের বচসার মাশুল দিতে হল তাঁদের। বৃষ্টির মধ্যেই কয়েক ঘণ্টার জন্য বন্ধ রইল রেল পরিষেবা। নাকাল হতে হল নিত্যযাত্রীদের।

[দুই নাবালিকাকে পর্ন ভিডিও দেখানোয় যুবককে নগ্ন করে পেটাল জনতা]

শহরের আকাশ মেঘলা থাকবে। বৃষ্টিও বেশ ভালই হবে। এ কথা আগেই জানিয়ে দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের সৃষ্টি হয়েছে। তাতেই এই বৃষ্টি বলে জানিয়েছেন হাওয়া অফিসের কর্তারা। সকাল থেকেই কলকাতা-সহ দুই ২৪ পরগনার আকাশের মুখ ভার। বেলা একটু বাড়তেই বৃষ্টি নামে। সপ্তাহের শেষেও অনেকেরই অফিস রয়েছে। তাই বৃষ্টি মাথায় নিয়েই কাজে বেরিয়েছিলেন নিত্যযাত্রীরা। কিন্তু ট্রেন অবরোধে নাজেহাল হতে হল তাঁদের।

25181608_1483934575054813_1709240598_n

ঘটনার সূত্রপাত হয়, শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার দেউলিয়া স্টেশনে। সকাল এগারোটা নাগাদ সেখানে যাত্রীদের টিকিট পরীক্ষা করছিলেন রেলের কর্মীরা। অভিযোগ, এক যাত্রীর টিকিট ছিল তা সত্ত্বেও তাঁর কাছ থেকে বেআইনিভাবে ফাইন নেওয়া হয়। এতেই বচসা বাধে যাত্রী ও টিকিট পরীক্ষকের মধ্যে। ক্রমে তা বড় চেহারা নেয়। হেনস্তার প্রতিবাদে ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন বেশ কিছু যাত্রী। শিয়ালদহ দক্ষিণের এই শাখার আপ-ডাউন দুই দিকেই ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বৃষ্টি মাথায় নিয়ে যে যাত্রীরা স্কুল, কলেজ কিংবা অফিসে যাচ্ছিলেন, বেশ অসুবিধার মধ্যে পড়েন তাঁরা।

[আফরাজুল খুনে ‘লাভ জেহাদের’ তত্ত্ব ভিত্তিহীন, দাবি রাজস্থানের তরুণীর]

খবর পেয়েই ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিশ। বিক্ষোভকারী যাত্রীদের বোঝানোর চেষ্টা করা হয়। প্রথমে বিক্ষোভ তুলতে রাজি না হলেও পরে সম্মত হন যাত্রীরা। বেলা তিনটে নাগাদ বিক্ষোভ ওঠে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক হতে এখনও বেশ কিছুটা সময় লাগবে বলে জানা গিয়েছে।

[বিমানের স্বাচ্ছন্দ্য এবার ট্রেনেও, আভিজাত্যে ভর করে পৌঁছে যান বোলপুর-তারাপীঠ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement