৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তিনটি বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত কমিশনের

Published by: Tanumoy Ghosal |    Posted: April 28, 2019 9:12 am|    Updated: April 28, 2019 11:11 am

An Images

শংকরকুমার রায়, রায়গঞ্জ:  ভোটগ্রহণ পর্ব চলাকালীন অশান্তি এবং ছাপ্পা ভোটের অভিযোগ। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে তিনটি বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। সোমবার ফের ভোট হবে ইসলামপুর ও গোয়ালপোখর এলাকায়।

[আরও পড়ুন: কাটোয়ায় বিজেপি কর্মীর স্ত্রীকে ধর্ষণ, পলাতক ২ অভিযুক্ত]

গত আঠেরো এপ্রিল দ্বিতীয় দফায় ভোট হয় উত্তর দিনাজপুরের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে। ভোট চলাকালীন অশান্তি ও ছাপ্পা ভোটের অভিযোগে ইসলামপুর ও গোয়ালপোখর এলাকায় বেশ কয়েকটি বুথে পুনর্নির্বাচনের দাবি তোলে বিরোধীরা। তিনটি বুথে ফের ভোট নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। সোমবার চতুর্থ দফায় যখন রাজ্যে আটটি লোকসভা কেন্দ্রে ভোট হবে, তখন পুনর্নির্বাচন হবে ইসলামপুরের ডোলোগছ এসএসকে ১৯ নম্বর বুথ ও পাটাগোরা বালিকা বিদ্যালয় ৩৭ নম্বর বুথ ও গোয়ালপোখরের আদি বাসিপাড়া প্রাথমিক বিদ্যালয় ১৯১ নম্বর বুথেও। ওই তিনটি বুথে পুনর্নির্বাচন ঘোষণা হওয়ার পর ফের নতুন করে প্রচারে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি।

জানা গিয়েছে, ভোটের দিন অশান্তি ও ছাপ্পা ভোটের অভিযোগে উত্তর দিনাজপুরের ২৮টি বুথে ফের নির্বাচনের দাবি তুলেছিল জেলা বামফ্রন্ট।  জেলা সিপিএম সম্পাদক অপূর্ব পাল বলেন, “কমিশনের কাছে ২৮টি বুথে ফের ভোটগ্রহণের দাবি করা হয়েছিল। তিনটিতে ভোট নেওয়ার কথা ঘোষণা করেছে। কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতেই যেন ভোট হয়।”

[ আরও পড়ুন: ইস্তেহারে নজর থাকুক অবলা প্রাণীদের দিকেও, নেতাদের চিঠি লিখে দাবি পশুপ্রেমীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement