Advertisement
Advertisement
ED

১৬ ঘণ্টার ম্যারাথন তল্লাশি ইডির, গভীর রাতে গ্রেপ্তার বনগাঁর প্রাক্তন পুরপ্রধান শংকর আঢ্য

তাঁকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার সময়ে ইডির কনভয়ে হামলা অনুগামীদের।

ED arrested Ex Chairman of Bongaon Municipality Shankar Adhya after 16 hours of raid | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 6, 2024 8:57 am
  • Updated:January 6, 2024 9:31 am

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: রেশন দুর্নীতি কাণ্ডে জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বনগাঁ (Bongaon)পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্যকে গ্রেপ্তার করল ইডি। শুক্রবার তাঁর বাড়ি ও শ্বশুরবাড়িতে ১৬ ঘণ্টা ধরে তল্লাশি চলে। এর পর রাত সাড়ে ১২টা নাগাদ তাঁকে গ্রেপ্তার করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তবে তাঁকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার পথে ফের আক্রমণের মুখে পড়ে ইডি। শংকর আঢ্যর অনুগামীরা ইডির (ED)কনভয়ে ইট ছোঁড়েন বলে অভিযোগ। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা তাঁদের দিকে লাঠি উঁচিয়ে তাড়া করে। পরে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ইডির কনভয়ে হামলা চালানোর অভিযোগ শংকর আঢ্যর অনুগামীদের বিরুদ্ধে।

শুক্রবার দিনভর ইডির অভিযান নিয়ে তপ্ত হয়ে উঠেছিল রাজ্যের বিভিন্ন প্রান্ত। রেশন দুর্নীতির তদন্তে জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ নেতাদের বাড়িতে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বসিরহাটের সরবেড়িয়ার তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে বড়সড় আক্রমণের মুখে পড়েন ইডির আধিকারিকরা। অভিযোগ, শাহজাহানের অনুগামীরা তাঁদের উপর হামলা চালায়। আহত হন ৩ ইডি অফিসার। কোনওক্রমে তাঁরা সেখান থেকে পালিয়ে আসেন। সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ইডি  আধিকারিকরা। 

Advertisement

[আরও পড়ুন: ‘ওঁরা খুব সাহসী’, সন্দেশখালিতে আহত ED অফিসারদের হাসপাতালে দেখতে গেলেন রাজ্যপাল]

এদিকে, বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শংকর আঢ্যর বাড়ি এবং শ্বশুরবাড়িতে তল্লাশি চালান ইডি আধিকারিকরা। শ্বশুরবাড়ি থেকে প্রায় সাড়ে ৮ লক্ষ টাকা বাজেয়াপ্ত হয়েছে বলে জানান তাঁরা। রাত প্রায় ৯টা নাগাদ ইডি আধিকারিকরা সেখান থেকে বেরিয়ে যান। এর পর  শংকরবাবুর শিমুলতলার বাড়িতে যান তাঁরা। সেখান থেকেই গ্রেপ্তার করা হয় তাঁকে। 

Advertisement

[আরও পড়ুন: বয়স ভাঁড়িয়ে খেলছে ১২ বছরের বৈভব? বিহারের ক্রিকেটারকে নিয়ে চাপানউতোর তুঙ্গে]

শংকরবাবুর স্ত্রী জ্যোৎস্না আঢ্য ইডির ভূমিকায় অত্যন্ত ক্ষুব্ধ। তিনি বলেন, ”ওঁরা অনেকক্ষণ ধরে তল্লাশি চালায়। জিজ্ঞাসাবাদ করে। তার পর হঠাৎ পকেট থেকে একটা কাগজ বের কর বলেন যে গ্রেপ্তার করা হচ্ছে। জ্যোতিপ্রিয় মল্লিকের মামলায় এই গ্রেপ্তারি। কিন্তু উনি নির্দোষ।”

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ