১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পিএনবি কাণ্ডে শিলিগুড়িতে রাতভর অভিযানে ইডি, বাজেয়াপ্ত গয়না

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 23, 2018 8:08 pm|    Updated: February 23, 2018 8:08 pm

ED raids at jewellery shops in Siliguri

সংগ্রাম সিংহ রায়, শিলিগুড়ি: পিএনবি কাণ্ডে এবার শিলিগুড়িতেও রাতভর তল্লাশি চালালো ইডি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি দল বৃহস্পতিবার বিকেল থেকে মাটিগাড়ার একটি বিপণির জুয়েলারি বিভাগের শোরুমে হানা দেয়। গভীর রাত পর্যন্ত সেখানে তল্লাশি অভিযান চলে। মোতায়েন ছিল পুলিশও।

ইডির আধিকারিকরা দোকানের লেনদেন খতিয়ে দেখেন। সেখান থেকে প্রচুর নথি, গয়না বাজেয়াপ্ত করা হয়েছে। তল্লাশি শেষে বড় ট্রাঙ্কে ভরে গয়নাও নিয়ে যান তাঁরা। ইডি সূত্রের খবর, জেরার জন্য সংস্থার ম্যানেজার-সহ পদস্থ কর্তাদের ডাকা হতে পারে। ইডির যুগ্ম অধিকর্তা শুক্রবার শিউদয়াল চাঁদ এই হানার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, “পিএনবি কাণ্ডে দশটি জায়গায় তল্লাশি হয়েছে। তার মধ্যে একটি হল শিলিগুড়ি। আরও তল্লাশি হবে।”

[খুনের অভিযোগে ধৃত এসএসবি কম্যান্ডান্টকে ছিনতাই জওয়ানদের, চাঞ্চল্য সরিষায়]

বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকালের মধ্যে শিলিগুড়ির সেবক রোডের আরও একটি দোকানে তল্লাশি চালায় ইডি। সেখানে গীতাঞ্জলি জুয়েলার্সের গয়না বিক্রি হত বলে খবর পেয়েছিলেন তাঁরা। ইডি আধিকারিকরা সেখান থেকে নানা নথিপত্র, টাকা, গয়না বাজেয়াপ্ত করেছেন। দু’টি দলে ভাগ হয়ে ইডির দশজন আধিকারিক এই অভিযানে শামিল হন। নিরাপত্তার স্বার্থে পুলিশের সহায়তাও চাওয়া হয়। তবে এই তল্লাশি কাণ্ড নিয়ে কোনও দোকানের কর্তৃপক্ষই মুখ খুলতে চায়নি। তল্লাশির পর থেকে আজ, শুক্রবার সারাদিনই মাটিগাড়ার ওই বিপণির জুয়েলারি সেকশনটি বন্ধ ছিল।

এদিকে, পিএনবি কেলেঙ্কারির জেরে রাতারাতি দোকানের নামই পালটে ফেলেছিলেন শিলিগুড়ির এক স্বর্ণ ব্যবসায়ী। মঙ্গলবার রাত পর্যন্ত দোকানের নাম ছিল ‘গীতাঞ্জলি জুয়েলস’। কিন্তু, বুধবার সকালে দেখা যায়, দোকানে নতুন বোর্ড লাগানো হয়েছে। বোর্ডে দোকানের নাম লেখা রয়েছে ‘পেরিওয়াল জেমস’। শোনা যায়, ইডি হানার আশঙ্কাতেই নাকি দোকানের নামবদল। যদিও ওই সোনার দোকানের মালিক নরেশ পেরিওয়ালের দাবি, পিএনবি কাণ্ডের পর তিনি নিজেই গীতাঞ্জলির ব্র্যান্ডের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে দিয়েছেন। আর যেহেতু তাঁর সঙ্গে গীতাঞ্জলির আর কোনও ব্যবসায়িক সম্পর্ক নেই, তাই দোকানের নামটি পালটে ফেলেছেন।

[ছেলের বউভাতে রক্তদানের আয়োজন, নজির জলপাইগুড়ির ব্যবসায়ীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে