BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অর্পিতার সম্পত্তির খোঁজে কলকাতাজুড়ে তল্লাশি, ইডি’র সঙ্গে বাদানুবাদ পার্থ ‘ঘনিষ্ঠে’র মায়ের

Published by: Sayani Sen |    Posted: July 27, 2022 3:16 pm|    Updated: July 27, 2022 4:12 pm

ED raids various places to know about Partha Chatterjee-Arpita Mukherjee properties । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি নিয়োগ দুর্নীতিতে ধৃত রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ‘ঘনিষ্ঠ’ অর্পিতার সম্পত্তি পরিমাণ নিয়ে ধন্দে ইডি আধিকারিকরাও। সঠিক তথ্যের খোঁজে কলকাতার বিভিন্ন প্রান্তে হানা আধিকারিকদের। বালিগঞ্জ, কসবা এবং বেলঘরিয়ার রথতলা, বেলঘরিয়ার দেওয়ানপাড়ায় অর্পিতার পৈতৃক বাড়িতেও তল্লাশি চালাচ্ছেন তাঁরা। নজরে পৈলানের ঝাঁজরা ভিলেজে পার্থ চট্টোপাধ্যায়ের জামাইয়ের বাগানবাড়িও।

বুধবার সকালে ১১টা নাগাদ বেলঘরিয়ার দেওয়ানপাড়ায় অর্পিতার পৈতৃক বাড়িতে যান ইডি আধিকারিকরা। সেই সময় বাড়িতে ছিলেন তাঁর মা। প্রথমে নিচে নামতে রাজি হননি অর্পিতার বৃদ্ধা মা। পরে যদিও এক আধিকারিক তাঁকে সিঁড়ি দিয়ে নিচে নামান। অর্পিতার মা ইডি আধিকারিকদের বলেন, “আপনারা তো বললেন কথা বলবেন। উপর বসেই তো কথা বলতে পারতাম। নিচে নেমে কী করব?” পালটা ইডি আধিকারিকরা অর্পিতার মাকে বলেন, “আপনি যত দেরি করবেন, ততই দেরি হবে। তাই নেমে আসুন। জল, ওষুধ খান। শান্ত হয়ে বসুন। আমরা তল্লাশি চালাই।” পৈতৃক বাড়ি থেকে সামান্য দূরে রথতলার বিলাসবহুল আবাসনে অর্পিতার দু’টি ফ্ল্যাটের খোঁজ মিলেছে। সেখানেও হানা দেন ইডি আধিকারিকরা। ফ্ল্যাট দু’টি তালাবন্দি থাকায় ঢুকতে বাধা পান আধিকারিকরা। একজন চাবিওয়ালাকে ডেকে আনা হয়। চাবি তৈরি করে ফ্ল্যাটে ঢোকার চেষ্টায় আধিকারিকরা।

[আরও পড়ুন: ‘সিপিএম-বিজেপি চক্রান্ত করে স্বামীর নাম জড়াচ্ছে’, অভিযোগ পার্থর প্রাক্তন দেহরক্ষীর স্ত্রীর]

কসবার রাজডাঙায় রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতার যৌথ সম্পত্তির খোঁজ মিলেছে। সেখানে একটি সংস্থাও চালাতেন অর্পিতা। ‘ইচ্ছে এন্টারটেনমেন্টে’র অফিসেও হানা দেন ইডি আধিকারিকরা। ৮ নম্বর ইস্ট বালিগঞ্জ প্লেসে মনোজ জৈন নামে জনৈক এক ব্যক্তির ফ্ল্যাটে তল্লাশি চালান তদন্তকারীরা। ইডি সূত্রে খবর, মনোজ দিল্লির বাসিন্দা। প্রতিবেশীরা জানান, এই ফ্ল্যাটে তাঁর পোষ্য সারমেয় থাকে। এছাড়াও বেশ কয়েকজন পরিচারক-পরিচারিকাও রয়েছেন। তবে মনোজ জৈনের মালিকাধীন ফ্ল্যাটে কেন হানা দিলেন ইডি আধিকারিকরা, তা নিয়ে স্বাভাবিকভাবেই ধোঁয়াশা তৈরি হয়েছে। প্রশ্ন উঠছে, তবে কি পার্থ এবং অর্পিতার সঙ্গে মনোজের সম্পর্ক ছিল? এসএসসি দুর্নীতি নিয়ে কাটাছেঁড়ার মাঝে এক বিখ্যাত বস্ত্র বিপণীর নামও উঠে এসেছে। ওই বস্ত্র বিপণীর কর্তার সঙ্গে মনোজ জৈনের কোনও সম্পর্ক ছিল কিনা, তা এখনও স্পষ্ট নয়।

বুধবার ফের পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে শারীরিক পরীক্ষা নিরীক্ষার জন্য জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই একাধিক পরীক্ষা নিরীক্ষা করা হয় তাঁদের। এরপর সোজা সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় দু’জনকে। সেখানে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে তাঁদের।

[আরও পড়ুন: SSC Scam: ‘ভুল করলে শাস্তি পাবে, মিডিয়া ট্রায়াল মানি না’, পার্থ ইস্যুতে ফের সরব মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে