১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Arpita Mukherjee: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে স্বর্ণভাণ্ডার, কী কী উদ্ধার করল ইডি?

Published by: Sayani Sen |    Posted: July 28, 2022 1:14 pm|    Updated: July 28, 2022 1:19 pm

ED seized huge amount of gold from Belgharia flat of Partha Chatterjee's aide Arpita Mukherjee । Sangbad Pratidin

অর্ণব দাস: পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বেলঘরিয়ার রথতলার ফ্ল্যাট যেন সোনার খনি। ইডি আধিকারিকদের তল্লাশিতে নগদ টাকার পাশাপাশি উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ সোনাও। বুধবার রাতভর হিসাবনিকেশের পর বাজেয়াপ্ত হওয়া টাকা, সোনা ১০টি ট্যাঙ্কে ভরে নিয়ে গিয়েছেন তদন্তকারীরা। ঠিক কী কী উদ্ধার হল, তা নিয়ে কৌতূহল তুঙ্গে।

ইডি (ED) সূত্রে খবর, মোট ২৭ কোটি ৯০ লক্ষ নগদ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। ২০০০ এবং ৫০০ টাকার নোটের বান্ডিলে এই টাকাটিও ছিল বেশিরভাগ। ২০০০ টাকার নোটে ৫০ লক্ষ এবং ৫০০ টাকার নোটে উদ্ধার ২০ লক্ষ টাকা।

Money

এছাড়া উদ্ধার হয়েছে মোট ৪ কোটি ৩১ লক্ষ টাকার সোনা। ১ কেজি করে ৩টি সোনার বাট।

Ornaments

[আরও পড়ুন: টালিগঞ্জকে টেক্কা বেলঘরিয়ার, অর্পিতার ফ্ল্যাটে উদ্ধার প্রায় ২৮ কোটি, মিলল তাল তাল সোনা]

বেলঘরিয়ার রথতলার ফ্ল্যাট থেকে ২টি সোনার ঘড়ি,  ১টি সোনার পেনও পেয়েছেন ইডি আধিকারিকরা। এছাড়া উদ্ধার বহু গয়না। বেশ কয়েকটি আংটি, মোটা হার, বিভিন্ন মাপের কানের দুল, ৫০০ গ্রাম ওজনের ৬টি কাঁকনও পাওয়া গিয়েছে।


উল্লেখ্য, বেলঘরিয়ার রথতলায় অভিজাত আবাসন ক্লাবটাউন হাইটসে দু’টি ফ্ল্যাট ছিল অর্পিতার। একটি ব্লক ২ এবং অপরটি ব্লক ৫-এ। বুধবার বেলা সাড়ে এগারোটা নাগাদ ওই ফ্ল্যাটে হানা দেন ইডি আধিকারিকরা। বাধ্য হয়ে তালা ভাঙা হয়। সন্ধের দিকে জানা যায় অর্পিতার ফ্ল্যাটে রয়েছে যখের ধন! খবর দেওয়া হয় ব্যাংক আধিকারিকদের। টাকা গোনার চারটি অত্যাধুনিক মেশিন নিয়ে অর্পিতার ফ্ল্যাটে পৌঁছন তাঁরা। ইডি সূত্রে খবর, অর্পিতার ফ্ল্যাটের বেডরুমের ওয়ার্ড্রোব এবং শৌচাগার থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল টাকার নোট। প্রায় ১৯ ঘণ্টা ধরে চলে টাকা গোনার কাজ। ভোর চারটে নাগাদ শেষ হয় টাকা গোনার প্রক্রিয়া। 

[আরও পড়ুন: ‘অর্পিতার রথতলার আবাসনে যেতেন সৌগত’, বিস্ফোরক দিলীপ, পালটা দিলেন TMC সাংসদও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে