৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

পুলিশ সুপারের পদ থেকে অপসারিত তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের স্বামী, কারণ কী?

Published by: Abhisek Rakshit |    Posted: March 8, 2021 6:21 pm|    Updated: March 18, 2021 1:49 pm

An Images

শুভঙ্কর বসু: স্ত্রী লাভলি মৈত্র সোনারপুর দক্ষিণের (Sonarpur South) তৃণমূল কংগ্রেস প্রার্থী। আর তাই এবার নির্বাচনী আচরণবিধি অনুযায়ী পদ থেকে সরানো হচ্ছে তাঁর স্বামী তথা হাওড়া (Howrah) গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায়কে। এমনটাই খবর নির্বাচন কমিশন সূত্রে। বিরোধীদের অভিযোগ পাওয়ার পরই নির্বাচনী বিধি মেনে সৌম্য রায়কে সরানোর প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে বলে খবর।

বঙ্গে বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Election 2021) আসন্ন। ইতিমধ্যে তুঙ্গে রাজনৈতিক দলগুলির তৎপরতা। শুরু হয়ে গিয়েছে প্রচারও। এই পরিস্থিতিতে গত ৫ মার্চ শুক্রবার ২৯১টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। তাতেই লাভলি মৈত্রকে সোনারপুর দক্ষিণ থেকে প্রার্থী করার কথা ঘোষণা করা হয়। আর এই ঘোষণার পরই সৌম্য রায়ের হাওড়া গ্রামীণ পুলিশ সুপারের পদে থাকা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধীরা। কারণ, নির্বাচনী বিধি অনুযায়ী, প্রার্থীর কোনও আত্মীয় ভোটের কাজের সঙ্গে যুক্ত থাকতে পারেন না। এরপর নির্বাচন কমিশনে একাধিক অভিযোগও জমা পড়ে। তারপরই সৌম্য রায়কে সরানোর প্রক্রিয়া শুরু হয়েছে বলে খবর। এই প্রসঙ্গে রাজ্য মুখ্য নির্বাচন কমিশনের এক আধিকারিক জানান, নির্বাচন কমিশনে এই প্রসঙ্গে বেশ কিছু অভিযোগ জমা পড়েছে। ইতিমধ্যে হাওড়া গ্রামীণের সুপার সৌম্য রায়কে সরানোর প্রক্রিয়াও শুরু হয়েছে।

[আরও পড়ুন: প্রার্থী না হওয়ার ক্ষোভ, মমতা ঘনিষ্ঠ হয়েও বিজেপিতে সোনালি গুহ, সিঙ্গুরের ‘মাস্টারমশাই’]

এদিকে, এদিনই আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নারীদিবসের মিছিলে হেঁটেছেন লাভলি মৈত্র। কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত আয়োজিত মিছিলের পর মঞ্চে বক্তব্য রেখেছেন লাভলি মৈত্র। তিনি বলেন, “দিদিকে প্রণাম জানাই। বাংলা নিজের মেয়েকেই চায়। দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী।” সেই সঙ্গেই স্লোগানও দেন। বলেন, “যতই নাড়ো কলকাঠি, নবান্নে আবার হাওয়াই চটি। বিজেপি দূর হটো, মোদি দূর হটো।”

[আরও পড়ুন: ‘মহিলারা বাংলাতেই সবচেয়ে নিরাপদ, গুজরাটে নয়’, নারীদিবসে বিজেপিকে জবাব মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement