BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাগনানে তৃণমূল কংগ্রেসের প্রচারে শামিল রূপসী বৃহন্নলারা, মেলা ভিড় রাস্তায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2018 6:29 pm|    Updated: May 5, 2018 6:29 pm

Eunuchs campaign for TMC in Bagnan

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: তৃণমূলের প্রচারে নতুনত্বের সঙ্গে ধরা পড়ল ঐক্যের ছবি। কারণ এবার তৃণমূল কংগ্রেসের প্রচারে অংশ নিলেন প্রায় ৩০ জন রূপসী বৃহন্নলা। শনিবার এরকমই অভিনব এক মিছিলের সাক্ষী থাকলেন বাগনানের বাসিন্দারা।

এদিন বাগনান ১ পঞ্চায়েত সমিতির প্রার্থী সমীর সামন্ত, গ্রাম পঞ্চায়েত প্রার্থী জয়ন্ত সিংহ, মমতা মাইতি ও সরিফা খাতুনের সমর্থনে বৃহন্নলারা এক বিশাল মিছিলের মাধ্যমে বাগনানের এনডিব্লক ও খালোড় এলাকার বিভিন্ন পথ-পরিক্রমা করেন। তাঁদের সঙ্গে প্রার্থীরা ছাড়াও ছিলেন এলাকার তৃণমূল নেতৃত্ব। হঠাৎ কেন এই ধরনের সিদ্ধান্ত? জিজ্ঞাসা করায় বৃহন্নলাদের স্থানীয় নেত্রী ঋতু দে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিধায়ক অরুনাভ সেনের হাত শক্ত করতেই তাঁরা এই প্রথম কোনও রাজনৈতিক দলের হয়ে নির্বাচনী প্রচারে অংশ নিলেন। তাঁরাও মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের শরিক হতে চান তাই এই সিদ্ধান্ত।

eunuch1_web

[জল রাখার সহজ পন্থা আবিষ্কার করে জাপানে পাড়ি সিউড়ির পড়ুয়া]

নির্বাচনী ময়দানে অনেকরকম প্রচারের সাক্ষী থেকেছে বাগনান। বহু বর্ণের, বহু ধরনের মিছিলের স্রোত বয়ে গিয়েছে বাগনানের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে। কিন্তু হঠাৎ রাজপথ দিয়ে একঝাঁক সুন্দরী বৃহন্নলাকে মিছিলে শামিল হতে দেখে স্বভাবতই হতচকিত হয়ে যান স্থানীয় বাসিন্দারা। ঋতু দে, সাক্ষী সরকাররা যখন তৃণমূল প্রার্থীদের নির্বাচনে জয়ী করার আহ্বান জানিয়ে মিছিলে হাঁটছিলেন তখন মন দিয়ে সেই দৃশ্য উপভোগ করছিলেন এলাকার অগণিত মানুষ। বাগনান ১ পঞ্চায়েত সমিতির ১৮ নম্বর আসন থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিদায়ী স্বাস্থ্য কর্মাধ্যক্ষ সমীর সামন্ত। তিনি জানান খালোড় গ্রাম পঞ্চায়েতটি ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল জিতে নিয়েছে। এই পঞ্চায়েতের ১৯টি আসনের মধ্যে ১৪টি আসনেই তৃণমূল প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। একইসঙ্গে ওই এলাকার দু’টি পঞ্চায়েত সমিতির আসনেও তাঁরা জয়ী হয়েছেন। তিনি জানান, নির্বাচনী প্রচারের পাশাপাশি তাঁরা এলাকার মানুষদের প্রতি কৃতজ্ঞতা জানানোর জন্য এদিনের মিছিলটি করেন। তাঁদের মিছিলের বিষয়টি জানতে পেরে বৃহন্নলারা স্বতঃস্ফূর্তভাবে মিছিলে অংশগ্রহণে আগ্রহ প্রকাশ করেন। তাঁদের ইচ্ছাকে সম্মান জানাতেই এদিনের মিছিলে এলাকার বৃহন্নলাদের শামিল করা হয় বলে তিনি জানান।

[তৃণমূল না বিজেপি, কাকে সমর্থন তা নিয়ে পশ্চিম বর্ধমানে ধর্মসঙ্কটে বামেরা]

ছবি ও ভিডিও: প্রতিবেদক

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে