×

৯ চৈত্র  ১৪২৫  সোমবার ২৫ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: পুলিশের জালে চাকরির নামে  প্রতারণা ও ভুয়ো সার্টিফিকেট তৈরির চক্র। বৃহস্পতিবার নিউটাউনের একটি গেস্ট হাউসে ওই চক্রের হদিশ পায় পুলিশ। সেখানে তল্লাশি চালিয়ে প্রচুর নকল নথি ও মেশিনপত্র উদ্ধার করেছে পুলিশ। ৪ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[ জলদাপাড়ায় জঙ্গল সাফারির সময় দুর্ঘটনা, গুরুতর জখম বারাসতের পড়ুয়ারা ]

ঘটনার সূত্রপাত্র বৃহস্পতিবার। জানা গিয়েছে, এদিন সল্টলেকের ডিই ব্লকে চত্ত্বরে যান কলকাতা পুলিশের একটি দল। সেখানে একটি গেস্ট হাউজের বাইরে বেশ কয়েকজনকে ঘোরাফেরা করতে দেখেন তারা। তাদের দেখে সন্দেহ হয় পুলিশের। এরপরই ওই গেস্ট হাউজটিতে হানা দেয় তারা। সেখানে চার তলার একটি ঘরে কয়েকজনকে দেখতে পান পুলিশ আধিকারিকেরা। অভিযোগ সেখানে ছড়িয়ে ছিটিয়ে ছিল প্রচুর কাগজপত্র। এরপর তারা দেখতে পান, ওই কাগজপত্রের মধ্যে রয়েছে বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষার অ্যাডমিট, সার্টিফিকেট। জানা গিয়েছে, তার মধ্যে রয়েছে, রেল , স্কুল থেকে শুরু করে পাবলিক সার্ভিস কমিশনের মতো পরীক্ষার অ্যাডমিটও। হোটেল থেকে মিলেছে নকল নথি তৈরির মেশিনও। এরপরই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে উদ্ধার হওয়া নথি ও মেশিনপত্র। সূত্রের খবর, চাকরি দেওয়ার নামে বিভিন্ন লোকেদের থেকে টাকা তুলত ওই চক্রটি। অনুমান দীর্ঘদিন ধরেই ওই বেআইনি ব্যবসা চালাচ্ছিল ওই দলটি। এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্যদের সন্ধানে ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

[ তৃণমূলে যোগ দিতে পারেন অর্জুন সিংয়ের ভাই! জল্পনা তুঙ্গে ]

প্রায় সময়ই চাকরির নামে প্রতারণার অভিযোগ প্রকাশ্যে আসে। তদন্তে নেমে এর আগেও একাধিকবার একাধিক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। তা সত্ত্বেও শহর কলকাতার বুকে প্রতারণার চক্র চালিয়ে মোটা টাকা উপার্জন করছেন একদল অসাধু ব্যবসায়ীরা। ভোটের মুখে বেআইনি এই চক্রের হদিশে বড়সড় সাফল্য পেল পুলিশ, দাবি তদন্তকারীদের।        

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং