Advertisement
Advertisement
Suri

রোগীর উপরই ভেঙে পড়ল হাসপাতালের ফলস সিলিং! সিউড়ির ঘটনায় ব্যাপক আতঙ্ক

দুর্ঘটনার পর খুলে ফেলা হয় ফলস সিলিং।

False ceiling of hospital falls on patient in Suri Super Speciality Hospital | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:October 30, 2023 3:50 pm
  • Updated:October 30, 2023 3:53 pm

নন্দন দত্ত, সিউড়ি: ভয়াবহ ঘটনা সিউড়ি (Suri) সদর সুপার স্পেশালিটি হাসপাতালে। রোগীর উপরেই ভেঙে পড়ল ওয়ার্ডের ফলস সিলিং (False ceiling)। আহত এক মহিলা রোগী। সোমবার সকালে এই ঘটনায় প্রবল চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতালে। ঘটনার খবর পেয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিক পৌঁছন ঘটনাস্থলে। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে তিনি জানান, যে চিকিৎসক এই ওয়ার্ডের দায়িত্বে ছিলেন, তিনি এই ঘটনার পর সমস্ত ফলস সিলিং খুলে দিয়েছেন। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে। তবে রোগী ও আত্মীয়রা এখনও যথেষ্ট আতঙ্কে রয়েছেন।

জানা গিয়েছে, ঝাড়খণ্ডের (Jharkhand) সুড়ঙ্গ গ্রাম থেকে এক মহিলা পেট ব্যথা নিয়ে ভর্তি হয়েছিলেন সিউড়ির এই হাসপাতালে। সোমবার সকালে তাঁকে ইউএসজি (USG) করানোর জন্য পাঁচতলার মহিলা আইসোলেশন ওয়ার্ড থেকে নিয়ে যাওয়া হচ্ছিল। ঠিক সেই সময়েই আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে (Collapse) ফলস সিলিং। জখম হন ওই মহিলা। তাঁর আত্মীয় মুন্নি টুডু জানান, ”হঠাৎ দেখলাম উপর থেকে খসে পড়ছে। খুব ঘাবড়ে গিয়েছিলাম। আমাদের রোগী তো থরথর করে কাঁপছিল। তখন ইউএসজি করানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে কিছু বলতে পারিনি। কিন্তু এখন আমরা ভাবছি, এই হাসপাতালে রোগীকে রাখব কি না।”

Advertisement

[আরও পড়ুন: তৃণমূলের পালটা, ১০০ দিনের কাজে বঞ্চিতদের নিয়ে এবার সমাবেশ বিজেপির]

আরেক রোগী মিতা লাহা জানাচ্ছেন, ”আমি ওখানে বসেছিলাম। আচমকা দেখলাম, ফলস সিলিংটা একদিক থেকে খুলে পড়ছে। তারপর তো হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। খুব ভয় পেয়ে গিয়েছিলাম।” সুপার স্পেশালিটি হাসপাতালে এহেন দুর্ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছন সিএমওএইচ (CMOH) হিমাদ্রি আড়ি। তিনি জানান, এই ঘটনার পর ওই বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক আর আর গঙ্গোপাধ্যায় রোগীদের সুরক্ষার স্বার্থে নিজে দায়িত্ব নিয়ে ফলস সিলিং খুলে ফেলেছেন। আর বিপদের চিন্তা নেই।” স্বাস্থ্য অধিকর্তা যতই বলুন, যেভাবে আচমকা ওয়ার্ডের ছাদ ভেঙে পড়ল রোগীর উপরেই, তাতে আতঙ্ক কাটছে না রোগী ও তাঁদের পরিবারের।

Advertisement

[আরও পড়ুন: ‘সর্বোচ্চ গুরুত্ব’, কাতারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রাক্তন ভারতীয় সেনাদের পরিবারকে আশ্বাস বিদেশমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ