১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মাঠে কাজ করতে গিয়ে নিখোঁজ কৃষক, চাঞ্চল্য বর্ধমানের ভাতারে

Published by: Tanumoy Ghosal |    Posted: February 22, 2019 7:55 pm|    Updated: August 24, 2022 3:26 pm

Farmer goes missing in Burdwan

ধীমান রায়, কাটোয়া: মাঠে কাজ করতে গিয়ে রহস্যজনকভাবে নিখোঁজ এক কৃষক। পরিবারের লোকের দাবি, বৃহস্পতিবার থেকে খোঁজ নেই তাঁর। শুক্রবার সকালে বাড়ি থেকে দেড় কিমি দুরে নিখোঁজ ওই কৃষকের সাইকেলটি পাওয়া গিয়েছে। পাওনা টাকা আদায় করার জন্য তাঁকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ। থানায় অভিযোগ দায়ের করেছেন পরিবারের লোকেরা। চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমানের ভাতারে।

[ জাতীয় সড়কে ট্যাঙ্কারে ধাক্কা লরির, গ্যাস লিকে আতঙ্কে ফরাক্কাবাসী]

নিখোঁজ কৃষকের নাম নোরাই মল্লিক। বাড়ি, ভাতারের আলিনগর গ্রামে। বাড়ির কাছে নিজের জমিতে চাষ করেন নোরাই। বছর দুয়েক আগে বোরো চাষের মরশুমে ধান কাটার মেশিন নিয়ে ভাতারে এসেছিলেন ঝাড়খণ্ডের এক ব্যবসায়ী। তখন চুক্তির ভিত্তিতে মেশিনটি ভাড়া খাটানোর ব্যবস্থা করে দিয়েছিলেন নোরাই। সেই সূত্রে তাঁর কাছে টাকা পাওনা হয়েছিল ভিন রাজ্যের ওই ব্যবসায়ীর। নোরাই মল্লিকের পরিবারের লোকেরা জানিয়েছেন, বৃহস্পতিবার টাকা আদায় করতেই ঝাড়খণ্ড থেকে দু’জন তাঁদের বাড়িতে আসেন। বিকেলে সাইকেলে চেপে নোরাই মাঠে যাওয়ার পর, ওই দু’জনও বাড়ি থেকে বেরিয়ে যান। তাঁদের আর এলাকায় দেখা যায়নি। নিখোঁজ হয়ে যান নোরাই মল্লিকও।

শুক্রবার সকালে বাড়ির কাছে বাদশাহি রোডে নোরাই মল্লিকের সাইকেলটি দেখতে পান গ্রামবাসীরা। তাঁর স্ত্রী রূপসানা বিবির অভিযোগ, ঝাড়খণ্ড থেকে যে দু’জন এসেছিলেন, তাঁরাই তাঁর স্বামীকে অপহরণ করেছেন। নিখোঁজ কৃষকের বড় ছেলে ওয়াসিম মল্লিক জানিয়েছেন, ঝাড়খণ্ডের ওই ব্যবসায়ী পাওনা টাকার বেশির ভাগই মিটিয়ে দিয়েছিলেন নোরাই। সামান্য কিছু টাকা বাকি ছিল। সে টাকাও ধীরে ধীরে শোধ করে দিচ্ছিলেন তিনি। প্রতি মাসে ভাতারে এসে টাকা নিয়েও যেতেন ঝাড়খণ্ডের ওই ব্যবসায়ীর কর্মচারীরা। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।   

ছবি: জয়ন্ত দাস

[ পুলওয়ামা নিয়ে বিতর্কিত পোস্ট, স্টেশনে কান ধরে ওঠবোস করানো হল কিশোরকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে