BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সঙ্গিনী ও এলাকা দখলের লড়াইয়ে শেষে প্রাণ গেল দুই বাইসনের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 28, 2017 8:46 am|    Updated: January 28, 2017 8:46 am

Fight for partner, two bison killed each other

শান্তনু কর, জলপাইগুড়ি: একদিকে এলাকায় ক্ষমতা কায়েমের চেষ্টা। অন্যদিকে মন পাওয়ার চেষ্টা সঙ্গিনীর। এই নিয়ে গত দুদিন ধরে দফায় দফায় লড়াই। কিন্তু শেষ রক্ষা আর হল না। দখলদারির লড়াইয়ে প্রাণ গেল দুই বাইসনের। শনিবার ভোরে ডুয়ার্সের সেন্ট্রাল ডায়নার জঙ্গলে মারা যায় বাইসন দু’টি।

ডায়নার রেঞ্জ অফিসার শুভাশিস চট্টোপাধ্যায় বলেন, ‘আমরা দু’দিন ধরে বাইসনগুলির উপর নজর রাখছিলাম। কিন্তু গভীর জঙ্গলে লড়াই চালাচ্ছিল তারা। তাই বারবার চেষ্টা করেও তাদের ফেরানো যায়নি। ঘুমপাড়ানি গুলি করে তাদের নিয়ন্ত্রনে আনার পরিকল্পনাও নেওয়া হয়। কিন্তু তার আগেই এই ঘটনা।’ শনিবার সকালেই ঘটনাস্থলে যায় বনদফতরের আধিকারিকরা। বাইসন দু’টিকে উদ্ধার করা হয়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

ডায়নার জঙ্গল সংলগ্ন এলাকায় খয়েরকাটা বস্তি। গত দুদিন ধরে এই দুই বাইসনের ভাইগিরিতে তটস্থ হয়ে ছিলেন এখানকার বাসিন্দারা। ভয় ছিল, যেকোনও সময় লোকালয়ে চলে আসতে পারে  তারা। খয়েরকাটার বাসিন্দারা বলেন, দুটো দিন কী যে করেছে ‘দস্যু’ দু’টো, কানে না শুনলে বোঝা যাবে না। এমন তর্জন-গর্জন, এই বুঝি ঢুকে পড়ল ঘরের ভিতর।

প্রেমে পাগলপাড়া মন। যা হয়ে যাক ওকে আমার চাই-ই। একেবারে একবগ্গা। দুই বাইসনের মনেই এক কথা। শুধু সঙ্গিনীকে পেলেই হবে না। চাই এলাকায় ক্ষমতা কায়েমও। তাই এত লড়াই। কিন্তু কপালের ফের! প্রাণটাই গেল বেঘোরে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement