BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেনাপোলে আগুনে ভস্মীভূত ভারতীয় পণ্যবাহী ট্রাক, কোটি টাকার ক্ষতি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 3, 2018 4:23 pm|    Updated: June 3, 2018 4:23 pm

Fire gutted into seven track in Bangao border

সোমনাথ পাল, বনগাঁ: বেনাপোলে আগুনে ভস্মীভূত ভারতীয় পণ্য-সহ সাতটি ট্রাক। পণ্য খালাসের কার্গোতেই আগুনের জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। রবিবার ভোর রাতে ঘটনাটি ঘটেছে ইন্দো-বাংলাদেশের বেনাপোল সীমান্ত লাগোয়া পন্য খালাসের কার্গোতে। প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে খবর। গোটা ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত ট্রাক চালকরা। অভিয়োগের তির বেনাপোল কার্গো কর্তৃপক্ষের দিকে।

[বিলাসবহুল বিদেশি গাড়িতে বেপরোয়া গতি, দুর্ঘটনায় প্রাণ গেল বিশিষ্ট ব্যবসায়ীর]

বাংলাদেশ প্রশাসন ও পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশন সূত্রের খবর, পণ্যবোঝাই ট্রাকে আগুন লাগার খবর এপারে পৌঁছতেই আতঙ্ক তৈরি হয়ে গোটা ব্যবসায়ী মহলে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা গ্রাস করে গোটা কার্গো এলাকা। আগুন লাগার খবর ছড়াতেই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। কিন্তু তার আগেই পুড়ে ছাই হয়ে যায় প্রায় সাতটি পণ্যবোঝাই ট্রাকের বেশিরভাগ অংশ। পুড়ে যাওয়া ট্রাকগুলিতে তুলো, সুতো ও মোটর পার্টস ছিল। দমকল বাহিনী প্রায় ঘণ্টা তিনেকের চেষ্টায় অর্থাৎ সকাল ৮ টা নাগাদ আগুন নিয়ন্ত্রনে আনে।

border-fire

এদিকে এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন ভারতীয় ট্রাক চালকরা। তাঁদের অভিযোগ, বাংলাদেশে কার্গোতে প্রথমে পণ্য চুরি যায়। তারপর তা খালাসের সময় হিসেবে না মিলতেই ষড়যন্ত্র করে আগুন লাগিয়ে দেওয়া হয়।  উল্লেখ্য, এর আগেও বহুবার এরকম আগুন লেগেছে। কোনওবারেই আগুন লাগার প্রকৃত কারণ খুঁজে পাওয়া যায়নি বলে অভিযোগ। আগুন কীভাবে ও কেন লাগল, তার কোনও সদুত্তর এখনও মেলেনি। একই অবস্থা ভোরের আগুন লাগার ঘটনাতেও। আগুনে প্রায় কয়েক কোটি টাকার পণ্য পুড়ে ছাই হয়ে গিয়েছে। ঘটনায় ক্ষোভের পাশাপাশি চাঞ্চল্য সৃষ্টি হয়েছে গোটা পেট্রাপোল সীমান্তের ব্যবসায়ী মহলে।

[লটারির নামে প্রতারণার শিকার, কন্যাশ্রীর ২৫ হাজার টাকা খোয়ালেন কলেজ ছাত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে