BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ট্রেনের প্যান্টোগ্রাফে আগুন, হাওড়া-বর্ধমান কর্ড শাখায় ট্রেন চলাচল ব্যাহত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 11, 2017 4:46 am|    Updated: September 20, 2019 12:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের প্রথম কাজের দিনে অফিস টাইমেই ফের একবার ট্রেনে গণ্ডগোল। যার জেরে নাকাল হতে হল নিত্যযাত্রীদের। এবারের ঘটনা হাওড়া-বর্ধমানের কর্ড লাইনের বেলমুড়ি স্টেশনে। ট্রেনের প্যান্টোগ্রাফে আগুন ধরায় ঘটে বিপত্তি। তবে খবর পেয়ে তড়িঘড়ি আগুন নিয়ন্ত্রণে নিয়ে আনেন রেলকর্মীরা। এই ঘটনায় নিত্যযাত্রীদের মধ্যে ছড়িয়ে পড়ে তীব্র আতঙ্ক।

[নাছোড় বৃষ্টি চলবে রবিবারও, তবে শক্তি হারাবে নিম্নচাপ]

জানা গিয়েছে, সোমবার সকাল ৮ টা ২২ মিনিট নাগাদ হাওড়া থেকে বর্ধমানগামী কর্ড লাইনের ট্রেনটি বেলমুড়ি স্টেশনে পৌঁছয়। তখনই নিত্যযাত্রীরা দেখতে পান ট্রেনের চার নম্বর বগির প্যান্টোগ্রাফে আগুন লেগেছে। সেই সঙ্গে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। এরপরই যাত্রীদের মধ্যে ছড়িয়ে পড়ে চাঞ্চল্য। ট্রেন থেকে নেমে পড়েন অনেকে। ট্রেনের চালকের কাছে খবর পৌঁছলে তিনি ট্রেনটি দাঁড় করিয়ে দেন। এরপরই খবর যায় রেলকর্মীদের কাছে। তাঁরা এসে তড়িঘড়ি আগুন নেভান। পরীক্ষা করে দেখা হয় ওই প্যান্টোগ্রাফটি। কিন্তু তার মধ্যে কোনও ত্রুটি না পাওয়ায় ধন্দে পড়ে যান রেলের কর্মীরা। কীভাবে তাহলে আগুন লাগল? প্রাথমিকভাবে অনুমান, শট সার্কিট থেকেই ওই আগুন লেগেছে। তবে এই ঘটনায় সবচেয়ে বেশি সমস্যার মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। কারণ ঘটনার জেরে ৮ টা ২২ থেকে ৮ টা ৫৩ পর্যন্ত বন্ধ থাকে ট্রেন চলাচল। যাত্রীদের মধ্যেও ছড়িয়ে পড়ে তীব্র আতঙ্ক। কিছুটা দেরিতে চলে হাওড়া-বর্ধমান কর্ড লাইনের ট্রেন। রেলের তরফে আশ্বাস খুব দ্রুতই স্বাভাবিক হবে ট্রেন চলাচল।

[মাদকচক্রের পর্দাফাঁস, রেভ পার্টির আগে পার্ক স্ট্রিটের নাইটক্লাবের ডিজে-সহ ধৃত ৩]

এই প্রথম নয়, এর আগেও রেলের পরিষেবা নিয়ে উঠেছে একাধিকবার প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে। গত একমাসে বেশ কয়েকবার রেল অবরোধের মতো ঘটনাও ঘটেছে। কখনও নির্দিষ্ট একটি স্টেশনে ট্রেনের না দাঁড়ানো নিয়ে, কখনও আবার না জানিয়েই লোকাল ট্রেনে মহিলা কামরা বৃদ্ধি নিয়ে, আবার কখনও স্টেশনে পাবলিক অ্যাড্রেস সিস্টেম ঠিকমতো ঘোষণা হওয়ায় ঘটে যাওয়া দুর্ঘটনার কারণে। সবমিলিয়ে ভাড়া বাড়ালেও ঠিকমতো পরিষেবা না দেওয়ায় রীতিমতো রেল কর্তৃপক্ষের উপর তিতিবিরক্ত সাধারণ মানুষ।

[কৃত্রিম পায়ে ভর করেই রাজপথে ফেরার স্বপ্ন ট্রাফিক সার্জেন্ট সুদীপের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement