BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Anis Khan: নিহত আনিস খানের গ্রামে ঢোকার পথে বিক্ষোভের মুখে ফিরহাদ, উঠল ‘গো ব্যাক’ স্লোগান

Published by: Sucheta Sengupta |    Posted: March 25, 2022 6:37 pm|    Updated: March 25, 2022 7:39 pm

Firhad Hakim faces protest at Anis Khan's village at Amta | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমতায় নিহত ছাত্রনেতা আনিস খানের (Anis Khan) বাড়ি যাওয়ার পথে বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। মাঝরাস্তায় তাঁর গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। ওঠে ‘গো ব্যাক’ স্লোগান। ব্যাপক জনরোষের মুখে পড়ে বাধ্য হয়ে ফিরলেন তিনি। গ্রামবাসীদের প্রশ্ন, কেন ঘটনার ৪২ দিন পর গ্রামে গেলেন ফিরহাদ? শেষমেশ জনতাকে শান্ত করে বাড়তি পুলিশি সুরক্ষা দিয়ে মন্ত্রীকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। যদিও ফিরহাদ হাকিমের দাবি, যাঁরা বিক্ষোভ দেখিয়েছে, তাঁরা সকলেই বহিরাগত। 

আমতায় ফিরহাদ হাকিমের গাড়ি ঘিরে বিক্ষোভ

জানা গিয়েছে, আমতার (Amta) খাঁ পাড়া অর্থাৎ নিহত ছাত্রনেতা আনিস খানের গ্রামে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগদানের জন্য যাচ্ছিলেন ফিরহাদ হাকিম।  কিন্তু সেখানে প্রবেশের আগেই রাস্তায় তাঁর গাড়ি ঘিরে ধরেন স্থানীয় বাসিন্দারা। ‘গো ব্যাক’ স্লোগান ওঠে। গাড়ি থেকে নামতেই পারেননি মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তাঁর দেহরক্ষীরা বিক্ষোভকারীদের হঠানোর চেষ্টা করেন।  কিন্তু তাতেও লাভ হয়নি বিশেষ। কোনওক্রমে জনতার ভিড় সরিয়ে মন্ত্রীর গাড়ি এগিয়ে যেতে চাইলেও বাধা দেওয়া হয়।  

[আরও পড়ুন: বগটুই কাণ্ডে অতিসক্রিয়তা! বিজেপির ভূমিকার নিন্দায় সরব হিন্দু মহাসভা]

ঘটনার খবর পেয়ে বাড়তি বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। ভিড় সরিয়ে তাঁর গাড়ি এগোনোর চেষ্টা করলে ফের বাধার মুখে পড়েন। সেখানেই গাড়ি থেকে নেমে পড়েন ফিরহাদ হাকিম। জনগণের সঙ্গে কথা বলে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু তাঁর কোনও কথাই শুনতে চাননি কেউ। বারবার তাঁরা জানতে চান, কেন আনিস খানের মৃত্যুর এতদিন পর সেই গ্রামে গেলেন মন্ত্রী? কোনও রাজনীতি, সহানুভূতি চাই না, বিচার চাই –  স্থানীয়রা এই দাবিতেও সরব হন। 

[আরও পড়ুন: দুয়ারে ক্যানসার নির্ণয় প্রকল্প, বাড়ি বাড়ি গিয়ে স্তন পরীক্ষায় বাংলার আশাকর্মীরা]

উল্লেখ্য, প্রায় দেড় মাস আগে আমতার খাঁ পাড়ায় তল্লাশির নামে ছাত্র নেতা আনিস খানের বাড়িতে গিয়েছিল পুলিশের একটি দল। তারপরই আচমকা ছাদ থেকে পড়ে আনিসের মৃত্যুর খবর মেলে। অভিযোগ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতেই এমন মর্মান্তিক পরিণতি হয়েছিল তাঁর। যদিও তা নিয়ে তদন্ত চলছে। তিন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। আনিস হত্যা নিয়ে এখনও তপ্ত রাজ্যের রাজনৈতিক মহল। এরই মাঝে ফিরহাদ হাকিম সেই গ্রামে যাওয়ায় জনরোষ যেন আছড়ে পড়ল।

Firhad Hakim

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে