০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দাঁড়িয়ে থাকা লরিতে ধাক্কা গাড়ির, প্রাণ গেল বাংলার লোকসংগীত শিল্পী-সহ ২ জনের

Published by: Sayani Sen |    Posted: May 9, 2022 12:13 pm|    Updated: May 9, 2022 1:56 pm

Folk singer and his driver killed in a road accident at Phulbari । Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: দাঁড়িয়ে থাকা লরির পিছনে ধাক্কা ছোট গাড়ির। জলপাইগুড়ির ফুলবাড়ি সংলগ্ন জটিয়াখালিতে সাতসকালে মর্মান্তিক পথ দুর্ঘটনা। মৃত্যু হল লোকসংগীত শিল্পী এবং তাঁর গাড়িচালকের। গুরুতর জখম আরও ছ’জন। তাঁদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়েছে। আহতদের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

নদিয়ার লোকসংগীতের দলটি কোচবিহারে অনুষ্ঠান করতে গিয়েছিল। সেখান থেকে অনুষ্ঠান সেরে ফিরছিল দলটি। একটি ছোট গাড়িতে চড়ে ফিরছিলেন ওই লোকসংগীত দলের শিল্পীরা। তবে শিলিগুড়ি পৌঁছনোর অনেক আগেই বিপত্তি। জলপাইগুড়ির ফুলবাড়ি সংলগ্ন জটিয়াখালি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি। রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি লরির পিছনে ধাক্কা মারে লোকসংগীত দলের ওই গাড়িটি। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। জানা গিয়েছে, মৃতেরা হলেন কল্যাণীর লোকসংগীত শিল্পী কৃষ্ণ বিশ্বাস এবং তাঁর গাড়িচালক ভোলে।

[আরও পড়ুন: ‘মুসলিমদের কলঙ্ক’, কমলা অন্তর্বাস পরা ছবি পোস্ট করে কটাক্ষের শিকার নুসরত]

গাড়িতে থাকা বাকি ছ’জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়েছে। দুর্ঘটনার খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছয় নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। দুর্ঘটনাগ্রস্ত গাড়িটিকে উদ্ধার করা হয়। এছাড়া গাড়ির ভিতর থেকে বেশ কয়েকটি ছোট বাদ্যযন্ত্র, লোকসংগীত দলের সাইন বোর্ডও উদ্ধার করে পুলিশ। 

উল্লেখ্য, গত ২০১৭ সালের, ৭ মার্চ হুগলির গুড়াপে পথ দুর্ঘটনার শিকার হন ‘দোহারে’র কালিকাপ্রসাদ ভট্টাচার্য। কলকাতা ফেরার পথে নিয়ন্ত্রণ হারায় তাঁর গাড়ি৷ নয়ানজুলিতে পড়ে যায়৷ এমন জায়গায় দুর্ঘটনা ঘটে যেখানে উদ্ধারকাজ চালানো সহজ ছিল না৷ ফলত বেশ খানিকটা পরেই উদ্ধার করা হয় কালিকাপ্রসাদ ও তাঁর সঙ্গীদের। নিয়ে যাওয়া বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে৷ সেখানে মৃত ঘোষণা করা হয় শিল্পীকে৷ তাঁর মৃত্যুর জন্য দায়ী করা হয় গাড়িচালককেই৷ অভিযোগ ছিল, চালকের অসাবধানতার কারণেই মৃত্যু হয়েছে শিল্পীর৷ সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই প্রায় ৫ বছর পর পথ দুর্ঘটনায় ফের বাংলার লোকসংগীত শিল্পীর প্রাণহানি।

[আরও পড়ুন: বঙ্গে ‘অশনি’ সংকেতের মাঝে মন্দারমণিতে বিপত্তি, সমুদ্রে তলিয়ে মৃত্যু ২ তরুণ-তরুণীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে