BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

West Bengal Bypoll: প্রয়াত তৃণমূল বিধায়কের ছবি কাজে লাগিয়ে প্রচার, খড়দহের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে থানায় নালিশ

Published by: Sayani Sen |    Posted: October 21, 2021 10:36 am|    Updated: October 21, 2021 10:36 am

Former TMC MLA's wife lodged a complain against BJP candidate of Khardaha । Sangbad Pratidin

অর্ণব দাস, বারাকপুর: আগামী ৩০ অক্টোবর খড়দহ কেন্দ্রের উপনির্বাচন (By-Election)। তাই সব রাজনৈতিক দলের প্রার্থীরাই জোরকদমে প্রচার করছেন। গত রবিবারও তার ব্যতিক্রম হয়নি। নির্বাচনী প্রচারে বেরিয়ে সটান খড়দহের প্রয়াত তৃণমূল বিধায়ক কাজল সিনহার বাড়িতে চলে যান বিজেপি প্রার্থী জয় সাহা (Joy Saha)। প্রয়াত বিধায়কের ছবিতে মাল্যদান করে তাঁর স্ত্রীর সঙ্গে দেখা করেন বিজেপি প্রার্থী। তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর কম হয়নি। তার রেশ কাটতে না কাটতেই প্রয়াত তৃণমূল বিধায়কের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিজেপি প্রার্থীর প্রচারে ব্যবহার করার অভিযোগ। আর এই অভিযোগে খড়দহ থানায় অভিযোগ দায়ের করেন প্রয়াত তৃণমূল বিধায়ক কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহা।

এদিন নন্দিতা সিনহা বলেন, “আমাদের বাড়িতে বিজেপি প্রার্থী আমাকে না জানিয়ে আসেন। সৌজন্যতার খাতিরে আমি তাঁকে স্বামীর ছবিতে মালা দিতে দিয়েছিলাম। কিন্তু এরপর উনি আমার স্বামীর ছবি ব্যবহার করে ফেসবুকে প্রচার করছেন। এটা করা যায় না। সেই কারণেই এদিন অভিযোগ জানাই।” যদিও এদিনের অভিযোগ প্রসঙ্গে বিজেপি প্রার্থী জয় সাহা জানান, “কাজল সিনহা খড়দহের বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। প্রয়াত তৃণমূল বিধায়কের প্রতি শ্রদ্ধা এবং রাজনৈতিক সৌজন্য জানিয়েই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছি। আমার মনে হয় না আমি কোনও ভুল কাজ করেছি।”

[আরও পড়ুন: একটানা বৃষ্টি থেকে রেহাই, দার্জিলিংয়ে আবহাওয়ার উন্নতি, কিছুটা কমল তিস্তার জলস্তর]

উল্লেখ্য, আগামী ৩০ অক্টোবর দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবায় উপনির্বাচন (West Bengal By Election)। এই চার কেন্দ্রের মধ্যে ২টি কেন্দ্রে ২০২১ বিধানসভা নির্বাচনে জয় পায় শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)। বাকি দুটি কেন্দ্র বিজেপির (BJP) দখলে ছিল। বিধানসভায় গেরুয়া শিবিরের দখলে থাকা দিনহাটা কেন্দ্র এমনিতেই রাজ্যের সংবেদনশীল কেন্দ্রগুলির মধ্যে বিবেচিত হয়।

কমিশন সূত্রে জানা যাচ্ছে, দিনহাটায় পোলিং স্টেশন ৪১৭টি, শান্তিপুরে ৩৫৯টি, খড়দহে ৩৩৫ ও গোসাবায় ৩৩০টি। কমিশন ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকবে বলে জানিয়েছে। তার মধ্যে ৫০ শতাংশের বেশি বুথে হবে ওয়েব কাস্টিং। অন্যদিকে, ৮০ কোম্পানির মধ্যে দিনহাটায় ২৪ কোম্পানি, শাান্তিপুরে ১৯ কোম্পানি, খড়দহে ১৭ কোম্পানি ও গোসাবায় কুড়ি কোম্পানি বাহিনী মোতায়েন করার কথা।

[আরও পড়ুন: নাম বদলে যাচ্ছে ফেসবুকের! আগামী সপ্তাহেই নতুন পরিচয় পেতে পারে জুকারবার্গের সংস্থা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে