BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আর্থিক প্রতারণার দায়ে গ্রেপ্তার ফরওয়ার্ড ব্লক নেতা রেবতী মোহন ভট্টাচার্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 11, 2018 10:57 am|    Updated: July 11, 2018 11:02 am

Forward Bloc leader Rebati Mohan Bhattacharya arrested

নন্দন দত্ত, সিউড়ি: আর্থিক প্রতারণার দায়ে সিউড়ি থেকে গ্রেপ্তার ফরওয়ার্ড ব্লকের রাজ্য কমিটির সদস্য রেবতী মোহন ভট্টাচার্য। তিনি এর আগে কেন্দ্রীয় সমবায় ব্যাংকের পরিচালন কমিটির চেয়ারম্যান ছিলেন। জেলা ফরওয়ার্ড ব্লকের প্রাক্তন জেলা সভাপতি ছিলেন দীর্ঘদিন। তাঁর বিরুদ্ধে সমবায় ব্যাংকে প্রতারণার অভিযোগ দায়ের হয় ২০১৩ সালে। পুলিশ তদন্ত শেষে মঙ্গলবার রাতে তাঁকে গ্রেপ্তার করে।

[বিজেপির প্ল্যান বরদাস্ত নয়, জন্মাষ্টমী নিয়ে আগাম সতর্কতা মুখ্যমন্ত্রীর]

সিউড়ি সমবায় ব্যাংকে দীর্ঘদিন পরিচালন কমিটির চেয়ারম্যান ছিলেন বর্ষীয়ান নেতা রেবতী মোহন। অভিযোগ, পদের অপব্যবহার করে পরিচিতদের ব্যাংকের অনুমোদন ছাড়াই বেআইনিভাবে ঋণ পাইয়ে দেন। যার জেরে আর্থিক সংকটে পড়তে হয় ব্যাংককে। এমনকী আর্থিক লেনদেনের লাইসেন্স বাতিল করে দেয় রিজার্ভ ব্যাংক। পরে নির্বাচনের মাধ্যমে বাম বিরোধী পরিচালনা সমিতি এলে বাম আমলে দুর্নীতির বিষয়টি সামনে আসে। অভিযোগ, ঋণ খেলাপিদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেননি ওই বাম নেতা। ব্যাংকের পরিচালন সমিতির চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, “নলহাটির বেশ কিছু ব্যবসায়ীকে বিনা তথ্যেই ঋণ পাইয়ে দিয়েছিলেন রেবতীবাবু। এমনকী সে সময় ব্যাংকের আধিকারিকদের কোনও অনুমোদনই নেননি তিনি।”

অভিযোগ, তদন্তে ব্যাংকের লেনদেনে একের পর এক অসঙ্গতি ধরা পড়েছে। ক্ষমতা খাটিয়ে স্বজনদের ঋণ পাইয়ে দেওয়ার প্রমাণও রয়েছে রেবতী মোহন ভট্টাচার্যের বিরুদ্ধে। তবে প্রশ্ন উঠছে, দীর্ঘদিন ধরে এই প্রতারণা নজরে এল না কেন? মহম্মদবাজারের বাড়ি থেকে গ্রেপ্তারের পর বুধবার তাঁকে আদালতে তোলা হবে। তবে সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে ফব’র রাজ্য নেতৃত্ব। ঘটনার নেপথ্যে রাজনৈতিক ষড়যন্ত্র দেখছেন তারা। 

[দুর্নীতির প্রতিবাদ, বাড়িছাড়া করা হল পাকিস্তানের প্রথম শিখ পুলিশ আধিকারিককে]

ছবি: বাসুদেব ঘোষ

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে