BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সমাজবিরোধী গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত কাটোয়া, উদ্ধার গুলি ও বোমা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 7, 2018 6:23 pm|    Updated: June 7, 2018 6:23 pm

Gang war in Katwa, huge arms cache seized

ধীমান রায়, কাটোয়া: মাস তিনেক ধরে দুই সমাজবিরোধী গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত এলাকা। বোমা বাঁধতে গিয়ে একজন মারাও গিয়েছেন। পূর্ব বর্ধমান কাটোয়া থেকে আগ্নেয়াস্ত্র ও বোমা উদ্ধার করল পুলিশ। কাটোয়ার এসডিপিও ত্রিদিব সরকার জানিয়েছেন, লোহাপাতা গ্রামে মুস্তাক শেখের বাড়ি লাগোয়া খড়ের গাদা থেকে ১২ রাউন্ড গুলি, ৯ টি সকেট বোমা, একটি দেশি একনলা পাইপগান ও কয়েকটি হাতবোমা উদ্ধার করেছে কাটোয়া থানার পুলিশ। মুস্তাক পলাতক। বোমাগুলি নিষ্ক্রিয় করেছে সিআইডি বম্ব স্কোয়াড।

[সার্ভিস রিভলবার পরিষ্কার করতে গিয়ে ছুটল গুলি, মৃত্যু এসআইয়ের]

দুই সমাজবিরোধী গোষ্ঠীর লাগাতার সংঘর্ষ। মাস তিনেক ধরে অশান্ত কাটোয়ার সিঙ্গি অঞ্চলের লোহাপোতা, মুলুটি, পেকুয়া-সহ একাধিক গ্রাম। পুলিশ জানিয়েছে, সপ্তাহ খানেক আগে নদীর ধারে তীব্র বিস্ফোরণের শব্দ শুনতে পান গ্রামবাসী। তাঁরা দেখেন, নদীর তীরে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন এক ব্যক্তি। পরে হাসপাতালে মারা যান তিনি। স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে তদন্তে নামে কাটোয়া থানার পুলিশ। চারজনকে গ্রেপ্তারও করা হয়। তদন্তে জানা যায়, কাটোয়া সিঙ্গি এলাকায় সক্রিয় সমাজবিরোধী গোষ্ঠী। এলাকা দখল নিয়ে ওই দুই গোষ্ঠীর মধ্যে গণ্ডগোল বেধেছে। কয়েক দিন হান্নান মোল্লা নামে এক দুষ্কৃতীর ভাইকে খুন করেছে অপর গোষ্ঠীর লোকেরা। বদলা নিতে নদীর ধারে বোমা বাঁধছিল সে। তখনই বিস্ফোরণে মারা যায় হান্নান।

বুধবার রাতে গোপনসূত্রে খবর পেয়ে সিঙ্গি অঞ্চলের লোহাপাতা গ্রামে অভিযান চালায় কাটোয়া থানার পুলিশ। মুস্তাক শেখ নামে এক ব্যক্তির বাড়ি লাগোয়া খড়ের গাদা থেকে ১২ রাউন্ড গুলি, ৯ টি সকেট বোমা, একটি দেশি একনলা পাইপগান ও কয়েকটি হাতবোমা পাওয়া যায়। তবে মুস্তাক শেখ অবশ্য ধরতে পারেনি পুলিশ। পরিস্থিতি বেগতিক বুঝে চম্পট দিয়েছে সে। কাটোয়া এসডিপিও ত্রিদিব সরকার জানিয়েছেন, বোমাগুলি নিষ্ক্রিয় করেছে সিআইডি বম্ব স্কোয়াড। অভিযুক্তের সন্ধানে তল্লাশি চলছে।

ছবি: জয়ন্ত দাস

[সীমা ছাড়াচ্ছিল অত্যাচার, মারমুখী মদ্যপ স্বামীকে পিটিয়ে খুন করল স্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে