BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

ভোট প্রচারে হাতিয়ার সোশ্যাল মিডিয়া, প্রচুর আইটি কর্মী নিয়োগ করল মোর্চা

Published by: Tiyasha Sarkar |    Posted: February 24, 2019 7:35 pm|    Updated: February 24, 2019 7:35 pm

An Images

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: সামনেই লোকসভা নির্বাচন। ভোটের আগেই নিজের জায়গা গুছিয়ে নিতে মরিয়া সব দলই। পিছিয়ে নেই গোর্খা জনমুক্তি মোর্চাও। বিনয় তামাংয়ের নেতৃত্বে ইতিমধ্যেই দলীয় শক্তিকে চাঙ্গা করতে শুরু হয়েছে রণকৌশল নির্ধারণ। তবে এবার হাতিয়ার হিসেবে তারা বেছে নিয়েছে সোশ্যাল মিডিয়াকে। সূত্রের খবর, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দলকে শক্তিশালী এবং কার্যকরী করে তুলতে পেশাদারদের ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে দল। ইতিমধ্যেই পেশাদার ৯০ জন আইটি কর্মীকে নিয়োগ করে তাদের প্রশিক্ষণ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন মোর্চা সভাপতি বিনয় তামাং। নির্দেশ অনুযায়ী ৯০ জনকে নিয়োগও করেছে গোর্খা জনমুক্তি মোর্চা। সোশ্যাল মিডিয়ায় আদতে তাদের কী কী করতে হবে, ঠিক কোন কোন বিষয়ে নজর দিতে হবে এবং কীভাবে তাদের রাজনৈতিক প্রচারে ব্যাবহার করা হবে সোশ্যাল মিডিয়াকে এই সমস্ত বিষয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

[জালে উঠল ২০০ কেজির শংকর মাছ, দেখতে মেলা ভিড় বাজারে]

সোশ্যাল মিডিয়ায় যারা দলের হয়ে প্রচার করবেন সেই কর্মীদের নাম দেওয়া হয়েছে ‘টেকনোক্র্যাট’। জিটিএ-এর আওতাধীন এলাকায় মোট ৪৫টি জিটিএ সভা রয়েছে। জানা গিয়েছে, প্রতিটি সভা এলাকায় দুজন করে এমন টেকনোক্র্যাট দলের হয়ে প্রচারের কাজ করবেন। মোর্চার মুখ্য প্রবক্তা সুরজ শর্মা জানিয়েছেন, গত বৃহস্পতিবার কার্শিয়াং কেন্দ্রীয় কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একমাত্র সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করেই পাহাড় এবং পাহাড়ের বাইরে থাকা সমস্ত পাহাড়বাসীকে সহজে সংযুক্ত করা সম্ভব হবে। তাই এই পদ্ধতি নির্বাচনে কাজে লাগবে, এমনটাই দাবি তাদের।

[বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার নির্যাতিতার প্রেমিক-সহ ২]

ইতিমধ্যেই মোর্চার বুথ লেভেল কমিটি তৈরি করা হয়েছে কালিম্পংয়ে। পাহাড়ের ছ’শোটি বুথেই চলতি মাসের মধ্যেই বুথ লেভেল কমিটি তৈরি করা হবে। এদের পর্যবেক্ষণের জন্য এবং পরিচালনার জন্য ব্লক লেভেল এবং তার উপরে মহকুমা স্তরের কমিটিও থাকবে। একটি তিন সদস্য যুক্ত কেন্দ্রীয় কমিটি তৈরি করা হয়েছে শুধুমাত্র নির্বাচনী কার্যকলাপ নিয়ন্ত্রণের জন্য। পাহাড় এলাকার ভোটে কাদের নিয়ন্ত্রণ থাকবে তার উপরই নির্ভর করবে দার্জিলিং লোকসভা কেন্দ্রের ফলাফল। তা ভালই জানেন মোর্চা নেতৃত্ব। তাই পাহাড়ের ভোট যাতে ভাগ না হয় সেদিকে নজর রাখতেই বিশেষ পদক্ষেপ দলের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement