BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নবি দিবস পালন রুখতে পারবে না প্রশাসন, চ্যালেঞ্জ ধর্ম প্রচারকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 29, 2016 12:19 pm|    Updated: December 29, 2016 12:55 pm

Goons in Uluberia threatened the Principal with dire consequences in full public view.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “প্রতি বছর রবিউল মাসের এক থেকে ২৯ তারিখের মধ্যে যে কোনও একদিন নবির নামে জলসা হবেই! কেউ বাধা দিতে পারবে না৷ স্কুলের কোনও শিক্ষক, সভাপতি, উলুবেড়িয়া থানার পুলিশ এমনকী, ২০০০ র‍্যাফ লাঠি চালালেও জলসা হবেই৷” বুধবার ঠিক এই ভাষাতেই কথা বলতে শোনা গেল এক ধর্ম প্রচারককে৷ ঘটনাস্থল সেই হাওড়া৷ উলুবেড়িয়ার তেহট্ট উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় দাঁড়িয়ে কয়েক হাজার অনুগামীর সামনে দাঁড়িয়ে ওই ব্যক্তি কার্যত হুমকি দেন, নবি দিবস পালনে বাধা দেওয়ায় বিদ্যালয়ের প্রধানশিক্ষককে ক্ষমা করা হবে না৷ তাকে বলতে শোনা যায়, “হেডমাস্টার জাল ছেড়ে বেরিয়ে যেতে পারে, পুকুর ছেড়ে পালাতে পারবে না৷”

গত ১৩ ডিসেম্বর স্কুলে নবি দিবস পালনকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় তেহট্ট বিদ্যালয়ে৷ স্কুলের মাঠে নবি দিবস পালনের অনুমতি চাওয়া হয় প্রধান শিক্ষক উৎপল ভৌমিকের কাছে৷ কিন্তু তিনি স্কুলের মাঠে কোনও ধর্মীয় অনুষ্ঠান করতে দেবেন না বলে সাফ জানিয়ে দেন৷ অভিযোগ, এরপরই স্কুলের মাঠে অনুষ্ঠান করার দাবি তুলে হামলা চালায় বহিরাগত দুষ্কৃতীরা৷ তীব্র উত্তেজনার মধ্যে স্কুল বন্ধ থাকে প্রায় সাতদিন৷

(স্কুলে নবি দিবস পালনকে ঘিরে উত্তেজনা, হামলা বহিরাগতদের)

গতকাল সকালে স্কুল খোলার কথা ছড়িয়ে পড়ে এলাকায়। সেই মতো, কয়েকজন ছাত্র স্কুলেও যায়। অভিযোগ, স্কুলে ঢোকার মুখে তাদের বাধা দেয় একটি গোষ্ঠীর লোকজন। ছাত্রদের বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। স্থানীয় সূত্রে খবর, হামলাকারীরা নবি দিবস অনুষ্ঠানের সমর্থক। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ ও র‍্যাফ। ওই গোষ্ঠীর লোকেরা স্থানীয় জনগণকে স্কুলের প্রধানশিক্ষকের বিরুদ্ধে খেপিয়ে তুলতে চাইছে বলে অভিযোগ উঠেছে৷ এই প্রসঙ্গে বিজেপির জাতীয় সচিব রাহুল সিনহার প্রতিক্রিয়া, “যারা এধরনের মন্তব্য প্রকাশ্যে করে, তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা না নিলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে৷ রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হবে৷”

(ধুলাগড়ে হামলাকারীদের মুখে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান)

একটি ভিডিওতে ওই বিতর্কিত ধর্মপ্রচারককে বলতে শোনা যায়, “উলুবেড়িয়া থানার ওসি আমাকে ফোন করে অনুরোধ করেন, স্কুলের হেডমাস্টার, সভাপতির সঙ্গে বৈঠক করে গোটা বিষয়টির মিটমাট করে নিতে৷ কিন্তু আমি বলে দিয়েছি, কাপুরুষদের সঙ্গে কোনও কথা নয়৷ গোটা হাওড়ার মানুষ নবি দিবস পালনের’ পক্ষে৷ আমার কাছে রিপোর্ট আছে স্কুলে র‍্যাফ নামানো হয়েছে। কিন্তু, একটা কথা বলে রাখতে চাই, ২০০০ র‍্যাফ নামানো হলেও কেউ একটা লাঠিও চালাতে পারবে না।”

ধুলাগড়ে ঢুকতে দেওয়া হল না বিজেপির সংসদীয় দলকে

nabi-day-uluberia_web

(আমাদের কাছে সেই ভিডিওটি থাকলেও উস্কানিমূলক কিছু বক্তব্য থাকায় ভিডিওটি প্রকাশ করা হল না।)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে