BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সেনাকে খাটো করা উচিত নয়, বার্তা রাজ্যপালের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 3, 2016 12:27 pm|    Updated: December 3, 2016 12:27 pm

Governor says not to let down army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোল প্লাজায় সেনা তোলা তুলছে। এমনই মারাত্মক অভিযোগ এনেছিলেন মুখ্যমন্ত্রী। তবে তাঁর অভিযোগকে একরকম নাকচই করে দিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। জানালেন, কোনওভাবেই সেনাকে খাটো করা ঠিক নয়।

রাজ্যে সেনার রুটিন মহড়া নিয়ে গোড়া থেকেই অসন্তুষ্ট ছিলেন মুখ্যমন্ত্রী। এমনকী সেনার হাত থেকে তাঁর সচিবালয়কে বাঁচানোর জন্য টানা প্রায় ৩০ ঘণ্টা নবান্নেই কাটিয়ে দেন তিনি। রাজ্যকে অন্ধকারে রেখে কেন সেনা নামানো হয়েছে, সে প্রশ্ন তুলে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। তাঁর মতে, নোট বাতিল নিয়ে তিনি মানুষের স্বার্থে কথা বলছেন বলেই, রাজনৈতিকভাবে তাঁর রাজ্যে সেনা নামানোর চেষ্টা করা হচ্ছে। গতকালই  এর প্রতিবাদে রাজভবনের সামনে ধরনায় বসে তৃণমূল। এ ব্যাপারে রাজ্যপালের সঙ্গে সরকারের তরফে দেখা করারও কথা আছে। তবে তার আগে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই মত পোষণ করলেন রাজ্যপাল। যদিও তিনি মুখ্যমন্ত্রীর নাম নেননি। তবে তাঁর মতে, সেনার মতো কোনও দায়িত্বশীল সংস্থার বিরুদ্ধে অভিযোগ আনার ক্ষেত্রে প্রত্যেকেরই বিষয়টি খতিয়ে দেখা উচিত। কোনওভাবেই সেনাকে নিচে নামানো উচিত নয়।

সেনার টাকা তোলার অভিযোগ আগেই খারিজ করা হয়েছিল প্রতিরক্ষা মন্ত্রকের তরফে। জানানো হয়েছিল রুটিন মহড়া ছাড়া রাজ্যে সেনা নামানোর দ্বিতীয় কোনও অভিপ্রায় নেই। কিন্তু রাজ্য সরকার সে সাফাই শুনতে নারাজ। প্রয়োজন হলে এ ব্যাপারে আইনি পথে হাঁটারও ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেনাকে মধ্যে রেখে কেন্দ্র-রাজ্য চরম সংঘাতের মধ্যে রাজ্যপালের এই অবস্থান বিশেষ ইঙ্গিতবাহী হয়ে থাকল বলেই মত বিশেষজ্ঞ মহলের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে