২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্নিদগ্ধ পণ্যবাহী জাহাজে কমান্ডো অপারেশন। চারজন ক্রু মেম্বারের একটি দল ওই জাহাজটি পরিদর্শন করে। অগ্নিকাণ্ডে জাহাজের সত্তর শতাংশই ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের জেরে অগ্নিকাণ্ড বলে প্রাথমিক তদন্তে দাবি নৌবাহিনীর।

[রাতবিরেতে ছাদে চড়ে তাণ্ডব মানসিক ভারসাম্যহীন যুবকের, নাজেহাল বাসিন্দারা]

কৃষ্ণপত্তনম থেকে কলকাতা আসার পথে বুধবার মধ্যরাতে এমভি এসএসএল নামে ওই পণ্যবাহী জাহাজটিতে আগুন লেগে যায়। জাহাজে থাকা কন্টেনারে বিস্ফোরণের জেরে এই অগ্নিকাণ্ড বলে প্রাথমিক তদন্তে অনুমান। সেই সময় জাহাজে ছিলেন মোট ২২ জন। অগ্নিকাণ্ডের দীর্ঘক্ষণ পর উপকূলরক্ষী বাহিনীর দুটি ভেসেলে উদ্ধার করা হয় তাঁদের। রাজকিরণে করে হলদিয়ায় পাঠিয়ে দেওয়া হয় ওই ২২ জনকে।

[ফেসবুকে প্রেম, প্রতারিত হয়ে আত্মঘাতী এসএসকেএম হাসপাতালের কর্মী]

শনিবারও পুরোপুরি আগুনের লেলিহান শিখাকে নিয়ন্ত্রণ করা যায়নি। জাহাজের প্রায় সত্তর শতাংশই জ্বলে গিয়েছে। আপাতত সুন্দরবন ব্যাঘ্র প্রকল্প থেকে প্রায় আট কিলোমিটার দূরে রয়েছে জাহাজটি। সিঙ্গাপুর থেকে আসা একটি দল ওই জাহাজটি পর্যবেক্ষণ করবে। আপাতত অগ্নিদগ্ধ জাহাজটিকে ঘিরে রয়েছে চারটি ভেসেল। এখনও পর্যন্ত জাহাজ থেকে দূষণের কোনও ইঙ্গিত মেলেনি। ভাইজ্যাগ থেকে আসা শৌনক ও সুজয় নামে দুটি ভেসেল অগ্নিদগ্ধ জাহাজটির ওপর নজর রেখেছে। যে জায়গাটিতে আপাতত জাহাজটি দাঁড়িয়ে রয়েছে, সেদিকেও খেয়াল রেখেছে ওই দুটি ভেসেল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং