BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃ্ষ্টি, বিপর্যস্ত জনজীবন

Published by: Sulaya Singha |    Posted: September 2, 2018 10:22 am|    Updated: September 2, 2018 10:26 am

Heavy rain in Kolkata disrupts transportation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সকাল থেকে মুশলধারে বৃ্ষ্টি শুরু হয়েছে শহর কলকাতায়। তবে শুধু শহরেই নয়, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। দিনভর বৃষ্টির পূর্বাভাস দিয়ে রাখল আলিপুর আবহাওয়া দপ্তর।

[অপরাধ লুকানোর হাতিয়ার মোমো! কিশোরের অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য বর্ধমানে]

রবিবারই মরশুমের প্রথম ডার্বি। কলকাতা লিগে যুবভারতীতে মুখোমুখি মোহনবাগান ও ইস্টবেঙ্গল। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ফুটবলপ্রেমীরা আসছেন ম্যাচ দেখতে। কিন্তু সকাল থেকেই যেভাবে প্রবল বৃষ্টি শুরু হয়েছে, তাতে সমস্যায় পড়েছেন অনেকেই। বৃষ্টির কারণে রবিবারও রাস্তাঘাটে যানজট তৈরি হয়েছে। শনিবার রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। এদিন সকালে যা আরও প্রবল হয়। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী ২৪ ঘণ্টা বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুরদুয়ার, কালিম্পং-সহ উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

[বিবাহ বহির্ভূত সম্পর্কের জের, গৃহবধূ ও তাঁর সঙ্গীর মাথা মুড়িয়ে গ্রামে ঘোরাল মাতব্বররা]

উত্তর বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস শোনা যাচ্ছিল গত কয়েকদিন ধরে। কিন্তু দিন কয়েক আগেই রাজ্য থেকে বিদায় নিয়েছিল নিম্নচাপ। পশ্চিম ওড়িশায় নিম্নচাপ সরে গিয়েছিল বলে জানানো হয়েছিল। ফলে সাময়িক স্বস্তি ফিরেছিল রাজ্যে। তবে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েই রেখেছিল আলিপুর হাওয়া অফিস৷ সেই সঙ্গে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়ায় কয়েকপশলা ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল। পূর্বাভাস সত্যি করে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় গত দু’দিন বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। কিন্তু শনিবার থেকে আবার ছবিটা পালটে যায়। এদিকে পশ্চিমবঙ্গের পাশাপাশি একটানা বৃষ্টির জেরে পার্শ্ববর্তী রাজ্য ওড়িশায় বন্যার উদ্বেগ আরও বাড়িয়েছে। মধ্যপ্রদেশের পরিস্থিতিও শোচনীয়। টানা বৃষ্টির কারণে বিপদসীমার উপর দিয়ে বইছে নদীর জল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে