BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, সতর্কতা চার জেলায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 6, 2017 1:29 pm|    Updated: September 6, 2017 2:42 pm

Heavy rain to lash North Bengal, predicts MeT

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মরসুমে রাজ্যে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদহ, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

[বনধ অগ্রাহ্য করেই মিরিকের রাস্তায় সাধারণ মানুষ]

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫ শতাংশ। উল্লেখ্য, মঙ্গলবার, বিহার থেকে পশ্চিমবঙ্গের দিকে নিম্নচাপের সৃষ্টি হয়, ফলে রাজ্যের গাঙ্গেয় জেলাগুলিতে বৃষ্টিপাত হয়। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় রাজ্যের চারটি জেলা – মালদহ, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও, পার্শ্ববর্তী এলাকাগুলিতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে কলকাতাতেও।

[এবার বাজারে প্লাস্টিকের দুধ, ছড়াল আতঙ্ক]

আবহাওয়াবিদরা জানিয়েছেন, আজ কলকাতায় তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে খানিকটা বেশিই ছিল। এছাড়াও বাতাসে আর্দ্রতা থাকায় গুমোট গরমে হাঁসফাঁস করেছেন শহরবাসী। সঙ্গে রয়েছে মৌসুমি বায়ুর প্রভাবও। এই দুইয়ের প্রভাবে যে কোনও মুহূর্তে বজ্রগর্ভ মেঘের সৃষ্টি হতে পারে। ফলে আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে মহানগরে। প্রসঙ্গত, লাগাতার বর্ষার জেরে প্রবল বন্যায় ভেসে গিয়েছিল উত্তরবঙ্গ। বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল রেল পরিষেবা। এমনই পরিস্থিতিতে ফের বৃষ্টির পূর্বাভাসে উদ্বিগ্ন উত্তরবঙ্গের মানুষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে