১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভ্রুকুটি নিম্নচাপের, ফের ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 5, 2017 1:10 pm|    Updated: August 5, 2017 1:13 pm

Heavy rainfall to lash Bengal, flood situation predicted

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভাসতে চলেছে শহর কলকাতা। বৃষ্টির ভ্রুকুটি কলকাতার আকাশে। সৃষ্টি হয়েছে নিম্নচাপ অক্ষরেখা। তার সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত নিম্নচাপকে আরও জোরাল করবে। এর জেরে রবিবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

rain-2_web

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্মুখীন হবেন শহরবাসী। রবিবার সারাদিন শহর কলকাতার আকাশের মুখ ভার থাকবে। বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের পাঁচ জেলাতেও। বিশেষ সতর্কবার্তা জারি হয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলির জন্য। বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।

rain_web

চলতি বছরে স্বাভাবিক বৃষ্টিপাতই হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগেই এমনটা জানানও হয়েছিল দিল্লির মৌসম ভবনের তরফ থেকে। তবে বৃষ্টি আসতে একটু দেরিই হয়েছে এবার। অবশ্য গত সপ্তাহেই টানা বৃষ্টির মুখে পড়েছিল কলকাতা ও তাঁর পার্শ্ববর্তী এলাকা। একটানা বৃষ্টিতে জেরবার হয়ে গিয়েছিল রাজ্যের মানুষের জীবন। পরিস্থিতি আরও খারাপ হয় একাধিকবার বিভিন্ন জলাধার থেকে জল ছাড়ার জন্য। রাজ্যের অনুমতি ছাড়া ডিভিসিকে জল ছাড়তে মানাও করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতে কাজ হয়নি। ফলে জেলার অনেক এলাকা জলের তলায় চলে যায়। অবনতি হয় বন্যা পরিস্থিতির। বৃষ্টি থামার পর সেই সমস্ত এলাকার পরিস্থিতির একটু উন্নতি হয়। তবে শনিবারের এই পূর্বাভাসে নতুন করে আতঙ্কে রাজ্যের মানুষ।

[গরু-ছাগলের মতোই এবার ১০ লাখে মিলছে বাঘের বাচ্চা]

রবিবার থেকে বৃষ্টি শুরু হয়ে চলবে দু-একদিন। আগামী ২৪ ঘণ্টা উত্তরবঙ্গের মোট পাঁচটি জেলা, দক্ষিণবঙ্গের সবকটি জেলা ও কলকাতা বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস। আকাশ ছিল আংশিক মেঘলা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে