BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোন কোন ওয়েবসাইটে জানা যাবে উচ্চমাধ্যমিকের ফল? একনজরে দেখে নিন তালিকা

Published by: Sayani Sen |    Posted: July 17, 2020 9:44 am|    Updated: July 17, 2020 9:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কিছুক্ষণের মধ্যেই প্রকাশিত হবে উচ্চমাধ্যমিক পরীক্ষার (Higher Secondery Examination) ফল। করোনা পরিস্থিতিতে অন্যান্যবারের উচ্চমাধ্যমিকের তুলনায় চলতি বছরের তফাৎ রয়েছে যথেষ্ট। মারণ ভাইরাস সংক্রমণের আশঙ্কায় সমস্ত পরীক্ষা হয়নি। তাই প্রকাশিত হবে না মেধাতালিকা। এছাড়াও চলতি বছর ফলপ্রকাশের দিনই হাতে পাওয়া যাবে না মার্কশিটও। তার ফলে নিজের প্রাপ্ত নম্বর জানতে ওয়েবসাইটের উপরেই ভরসা রাখতে হবে। তাই চটপট জেনে নিন কোন কোন ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে ফল।

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে শুক্রবার বিকেল চারটে থেকে wbresults.nic.in, exametc.com সহ বেশ কয়েকটি বেসরকারি ওয়েবসাইটেও ফল জানা যাবে। ওয়েবসাইটগুলি হল: www.results.shiksha, www.westbengal.shiksha, www.westbengalonline.in, www.indiaresults.com, www.jagranjosh.com, www.technoindiagroup.com, www.technoindiauniversity.ac.in, http://tigpublicschool.org এবং
www.fastresult.in।

[আরও পড়ুন: ভাল স্মার্টফোন নেই, অনলাইনে পড়াশোনা কীভাবে হবে ভেবে চিন্তায় মাধ্যমিকে কৃতী ছাত্রী]

এছাড়া এসএমএসের মাধ্যমে জানা যাবে ফলাফল। সেক্ষেত্রে wb12 রোল নম্বর লিখে ৫৬২৬৩ নম্বরে এসএমএস করলেও ফল পাওয়া যাবে। এছাড়াও ‘রেজাল্টস শিক্ষা’ নামে মোবাইল অ্যাপ থেকেও ফল জানতে পারবে ছাত্রছাত্রীরা।

৩১ জুলাই স্কুলগুলির হাতে মার্কশিট তুলে দেওয়া হবে। অভিভাবকরা স্কুলে গিয়ে সেই মার্কশিট ও সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন। না হওয়া পরীক্ষার নম্বর আগের হয়ে যাওয়া পরীক্ষায় পাওয়া নম্বরের উপর ভিত্তি করে দেওয়া হবে। তাই মেধাতালিকা প্রকাশিত হবে না। শুধুমাত্র বিকেল ৪টে থেকে ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে জানা যাবে ফল। ১০ আগস্ট থেকে স্নাতকস্তরে কলেজে অনলাইনে ভরতি শুরু হবে বলে রাজ‌্য শিক্ষা দপ্তর সূত্রে জানানো হয়েছে।

[আরও পড়ুন: রাজ্যে এক ফোনেই মিলবে চিকিৎসা পরিষেবা, জেনে নিন কিছু গুরুত্বপূর্ণ নম্বর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement