BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

একধাক্কায় অনেকটা বাড়ল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ১৮১

Published by: Paramita Paul |    Posted: February 18, 2021 9:29 pm|    Updated: February 18, 2021 9:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বাড়ল রাজ্যের দৈনিক করোনা (Corona Virus) সংক্রমণ। সামান্য কমেছে দৈনিক কোভিডজয়ীর সংখ্যা। তবে স্বাস্থ্যকর্তাদের স্বস্তি দিয়ে মৃত্যু আরও বাড়েনি। সবমিলিয়ে গত রাজ্যের ২৪ ঘণ্টার করোনা পরিস্থিতি সামান্য উদ্বেগজনক।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বৃহস্পতিবার সন্ধের তথ্য বলছে, একদিনে বাংলায় করোনা আক্রান্ত (COVID-19)  হয়েছেন ১৮১ জন। বুধবার এই সংখ্যাটা ছিল দেড়শোর কম, ১৩৩ জন। এদিন এ রাজ্যের মোটা করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭৩ হাজার ১৯৩ জন। যাঁদের মধ্যে অধিকাংশ জনই সুস্থ হয়ে গিয়েছে।

[আরও পড়ুন : কয়লা পাচার কাণ্ডে আরও কড়া CBI, লালা ও তাঁর সঙ্গীর সম্পত্তি বাজেয়াপ্ত করার আবেদন]

এদিন সরকার থেকে প্রাপ্ত তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের হদিশ মিলেছে কলকাতায়। একদিনে মহানগরে সংক্রমিত হয়েছে ৭৯ জন। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে কোভিড আক্রান্ত হয়েছেন ২৮ জন। তবে আলিপুরদুয়ার, কালিম্পং এবং ঝাড়গ্রামে নতুন করে কোনও করোনা সংক্রমিতের হদিশ মেলেনি। 

গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরে গিয়েছেন ২৪৩ জন। ফলে এদিন এ রাজ্যের মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৫৯ হাজার ২৮২ জন।সংখ্যাটা নিসন্দেহে রাজ্য প্রশাসন এবং স্বাস্থ্যকর্তাদের স্বস্তি দিচ্ছে। আপাতত এ রাজ্যের সুস্থতার হার ৯৭.৫৭ শতাংশ। বাংলায় চিকিৎসাধীন করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কম। সরকারি হিসেব অনুযায়ী, এ রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৬৭২ জন। যা বুধবারের থেকে ৬৪ জন কম।

[আরও পড়ুন : খোলা জায়গায় ‘যুগলে না’, এবার বজরং দলের পোস্টার পড়ল পুরুলিয়ায়]

বুধবারের মতোই এ রাজ্যে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। দুজনই উত্তর ২৪ পরগনার বাসিন্দা। ফলে বাংলায় করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২৩৯ জন। করোনা সংক্রমণ রুখতে জোরকদমে চলছে টিকাকরণ প্রক্রিয়াও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement