BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের তীব্র গরমের বলি? এবার বাজার করতে গিয়ে মৃত্যু বৈদ্যবাটির বৃদ্ধের

Published by: Tiyasha Sarkar |    Posted: April 26, 2022 9:13 am|    Updated: April 26, 2022 1:16 pm

Hooghly man allegedly died of heat waves | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: তীব্র দাবদাহে নাজেহাল মানুষ। রাস্তায় বেড়িয়ে অসুস্থ হয়ে পড়ছেন অনেক। এই পরিস্থিতিতে সোমবার রাস্তায় বেরিয়ে মৃত্যু হয়েছে হুগলির (Hooghly) বৈদ্যবাটির এক বৃদ্ধের। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, তীব্র গরমের কারণেই প্রাণ গিয়েছে ওই বৃ্দ্ধের।

জানা গিয়েছে, মৃতের নাম শ্যামলকুমার দাস। বয়স আনুমানিক ৭৪ বছর। হুগলির বৈদ্যবাটির ১৩ বাসিন্দা তিনি। সোমবার সকালে বাজারে গিয়েছিলেন তিনি। আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। সেই সময় তড়িঘড়ি কয়েকজন তাঁকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেন। ডাকা হয় চিকিৎসককে। তিনি জানান, মৃত্যু হয়েছে শ্যামলবাবুর। অনুমান, গরমের কারণেই মৃত্যু। যদিও বিষয়টি এখনও স্পষ্ট নয়। বৃদ্ধের অন্য কোনও অসুস্থতা ছিল কি না, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: সুস্থ হচ্ছে বাংলা, নিম্নমুখী রাজ্যের করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় নেই মৃত্যুও

সোমবারই গরমের জেরে হাওড়ায় মৃত্যু হয়েছিল এক টোটোচালকের। সোমবার দুপুরে হাওড়ার ব্যাঁটরা থানার সানপুর মোড় এলাকায় ছিলেন বাসু মণ্ডল নামে ওই প্রৌঢ়। আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানেই চিকিৎসকরা প্রৌঢ়কে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। প্রাথমিকভাবে চিকিৎসকদের অনুমান, তীব্র গরমের কারণেই এই পরিণতি ওই টোটোচালকের। অর্থাৎ একইদিনে গরমের বলি ২।

উল্লেখ্য, চলতি মরশুমে হাঁকিয়ে ব্যাটিং করছে গরম। তীব্র দাবদাহে জেরবার রাজ্যবাসী। সকালেও ঘর থেকে বেরতে না বেরতেই গলদঘর্ম অবস্থা। বেলা বাড়তেই চড়চড়িয়ে বাড়ছে তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ২৮ এপ্রিল পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা নেই বঙ্গে। ২ মে থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আগামী সোমবার থেকেই আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে বলে খবর। আজ অর্থাৎ মঙ্গলবার তাপপ্রবাহের সম্ভাবনা একাধিক জেলায়।

[আরও পড়ুন: এবার ‘বেসুরো’ অর্জুন সিং, কেন্দ্রীয় মন্ত্রীকে তোপ দেগে মুখ্যমন্ত্রীর সঙ্গে আন্দোলনে নামার হুঁশিয়ারি

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে