২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বালির ডাম্পারে মানুষের মাথার খুলি! চাঞ্চল্য জামুড়িয়ায়

Published by: Tanumoy Ghosal |    Posted: February 13, 2019 5:36 pm|    Updated: February 13, 2019 7:51 pm

Human skulls, skeletal found in Jamuria

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: বালির ডাম্পারে মানুষের মাথার খুলি ও দেহের হাড়গোড়! চাঞ্চল্য ছড়াল আসানসোলের জামুড়িয়ায়। বুধবার সকালে জামুড়িয়ার ইসিএলের কুনুস্তরিয়া এরিয়ার পরাশিয়া কোলিয়ারি থেকে মাথার খুলিটি উদ্ধার করেছে পুলিশ। তবে হাড়গুলি তলিয়ে গিয়েছে খনিতে।

[ মৌসমের সংবর্ধনা মঞ্চ ভাঙচুর, বিজেপির বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের]

জানা গিয়েছে, ইসিএলের খনি ভরাটের জন্য অণ্ডাল থানার মদনপুর ও রানিগঞ্জ থানার টিরাট এলাকার দামোদরের চর থেকে ডাম্বারে করে বালি আনা হয়।দামোদর নদের বালি বোঝাই ডাম্পার আসে জামুড়িয়া থানার ইসিএলের কুনস্তরিয়া এলাকার পড়াশিয়া কোলিয়ারিতে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার সকালে ডাম্পার থেকে যখন খনিতে বালি ফেলা হচ্ছিল, তখন মানুষের মাথার খুলি ও হাড়গোড় নজরে পড়ে শ্রমিকদের। ঘটনাটি জানাজানি হতেই শোরগোল পড়ে যায়। জামুড়িয়ার  পড়াশিয়া কোলিয়ারি এলাকায় বালির বাঙ্কারের সামনে রীতিমতো ভিড় জমে যায়। স্থানীয় বাসিন্দাদের দাবি, মাথার খুলিটি খুব পুরনো নয়।পচা মাংস ও চুলের অংশও তাতে লেগে ছিল। দুর্গন্ধও বেরোচ্ছিল।  

আসানসোল কোলিয়ারি এলাকার প্রতিটি খনিতেই নদীর চর থেকে বালি এনে ভরাট করা হয়। ডাম্পার থেকে সরাসরি বালি ফেলা হয় খনিতে। যখন বালি ফেলা হয়, তখন খনির মুখে একটি জাল লাগিয়ে দেওয়া হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,  সেই জালেই আটকে গিয়েছিল মাথার খুলিটি। বাকি হাড়গোড়গুলি জালের ফাঁক গলে খনিতে ভিতরে চলে গিয়েছে। খবর পেয়ে জামুড়িয়ার  ইসিএলের কুনুস্তরিয়া এরিয়ার পরাশিয়া কোলিয়ারি পৌঁছয় স্থানীয় কেন্দা ফাঁড়ির পুলিশ। মাথার খুলিটি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে থানায়। কিন্তু, বালি বাঙ্কারে মাথার খুলি ও হাড়গোড় এল কোথা থেকে? তদন্তে নেমেছে পুলিশ। নদীর যে চর থেকে খনিতে বালি আনা হয়.  সেখানে তল্লাশি চালানো হবে বলে জানা গিয়েছে |

[ হেডফোনে গান-সঙ্গে নাচ, নিঃশব্দ আনন্দে সরস্বতী বিসর্জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে