BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলিশ মিছিল আটকালে লঙ্কাকাণ্ড হবে, রাম নবমীতে হুঙ্কার দিলীপ ঘোষের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 25, 2018 11:53 am|    Updated: July 25, 2019 6:00 pm

If police tries to stop arms rally, then there will be clashes, says Dilip Ghosh

অংশপ্রতিম পাল, খড়গপুর: রাম নবমীতে অস্ত্র মিছিল করবই। মিছিল আটকালে লঙ্কাকাণ্ড হবে। হুঙ্কার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। রবিবার সকালে পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে রাম নবমীর একটি অনুষ্ঠানে যোগ দেন। দিলীপ ঘোষকে একটি গদা উপহার দেন উদ্যোক্তা। রাম নবমীর মিছিলের প্রস্তুতি খতিয়ে দেখতে খড়গপুরের একটি আখড়ায়ও যান বিজেপির রাজ্য সভাপতি। সেখানে তিনি লাঠি খেলা দেখান।

[রাম নবমীতে অস্ত্র নিয়ে মিছিল করা যাবে না, কড়া বার্তা মুখ্যমন্ত্রীর]

গত বছর রাম নবমীতে রাজ্য জুড়ে অস্ত্র মিছিল করেছিল বিজেপি। মিছিল হয়েছিল কলকাতায়ও। নিজের নির্বাচনী এলাকা খড়গপুরে অস্ত্র হাতে রাম নবমীর মিছিলের হেঁটে ছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে মামলা রুজু করেছিল পুলিশ। এবার রাম নবমীতে অস্ত্র মিছিল নিয়ে কড়া বার্তা দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, দিলীপ ঘোষ বেপরোয়া। রবিবার, রামনবমী উপলক্ষ্যে খড়গপুরের সাউথ সাইট এলাকায় একটি অনুষ্ঠানে যোগ দেন বিজেপির রাজ্য সভাপতি। স্থানীয় বিধায়ককে একটি গদা উপহার দেন অনুষ্ঠানের উদ্যোক্তারা। এরপর রামনবমীর মিছিলের প্রস্তুতি খতিয়ে দেখতে ঝুলি এলাকায় একটি আখড়ায় যান দিলীপ ঘোষ। হাতে তলোয়ার তুলে নেন তিনি। তাহলে কী এবারও রাম নবমীতে খড়গপুরে অস্ত্র মিছিল হবে?  দিলীপ ঘোষের হুঙ্কার, ‘রামনবমীতে অস্ত্র নিয়ে মিছিল করবই। পুলিশ মিছিল আটকালে লঙ্কাকাণ্ড হবে। যখন তৃণমূল, পুলিশ, কোর্ট ছিল না, তখন থেকে রামনবমীতে অস্ত্র মিছিল হচ্ছে। এটাই পরম্পরা।’

WhatsApp Image 2018-03-25 at 5.56.43 PM

 

[রাম নবমীতে অস্ত্র মিছিল হবে, মুখ্যমন্ত্রীর কড়া বার্তা সত্ত্বেও অনড় দিলীপ]

গত মঙ্গলবার হুগলি গুড়াপে প্রশাসনিক বৈঠকে অস্ত্র মিছিল নিয়ে কড়া বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, রামনবমীতে অস্ত্র মিছিল করা যাবে না। কোথাও যাতে কোনও অশান্তি ছড়িয়ে না পড়ে, সেদিকে পুলিশকে নজর রাখারও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মরণাস্ত্র নিয়ে মিছিল করার তো প্রশ্নই নেই। এ রাজ্যে ৯ ইঞ্চির বেশি লম্বা ধারাল অস্ত্র সঙ্গে রাখা বা প্রদর্শন করাও বেআইনি। এবিষয়ে নির্দিষ্ট কিছু নির্দেশিকাও আছে। গত বছর সেই নির্দেশিকা লঙ্ঘন করে মিছিল করার অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে। খোদ দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছিল পুলিশ।

[মিড ডে মিলে প্লাস্টিকের ডিম! চাঞ্চল্য পাঁশকুড়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে