Advertisement
Advertisement
Bagnan

মগডাল থেকে থরে থরে ঝুলছে বস্তাবন্দি চোলাই, চক্ষু চড়কগাছ আবগারি দপ্তরের

বাজেয়াপ্ত হয়েছে প্রায় ১৮০ লিটারের চোলাই মদ।

Illegal liquor seized from Howrah Bagnan

প্রতীকী ছবি

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:March 26, 2024 7:34 pm
  • Updated:March 26, 2024 7:44 pm

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: নকল মৃতদেহ সাজিয়ে চোলাই পাচারের ঘটনায় সম্প্রতি হইচই পড়ে গিয়েছিল হাওড়ার জগৎবল্লভপুরে। এবার প্রকাশ্যে এল চোলাই মদ লুকানোর অভিনব পন্থা। গাছের মগডাল থেকে থরে থরে ঝুলছিল বস্তা। যার মধ্যে লুকানো ছিল চোলাইয়ের প্যাকেট। কিন্তু এইবারেও চোলাই কারবারিদের চেষ্টা সফল হয়নি। পুলিশ এবং আবগারি দপ্তর বাজেয়াপ্ত করে প্রায় ১৮০ লিটারের চোলাই মদ। এই ঘটনায় রীতিমতো বিস্মিত প্রশাসনের লোকেরাও।

নির্বাচনকে সামনে রেখে আবগারি দপ্তর নিয়মিত চোলাই মদ বাজেয়াপ্ত করতে অভিযান চালাচ্ছে। তল্লাশি চলছে হাওড়ার বিভিন্ন এলাকাতেও। জানা গিয়েছে, বাগনানের খাদিনানে কর্তব্যরত অবস্থায় ক্লান্ত হয়ে গাছের নিচের একটু বিশ্রাম নিচ্ছিলেন পুলিশ ও আবগারি দপ্তরের কর্মীরা। হঠাৎই তাঁরা অনুভব করেন বৃষ্টির ফোঁটার মতো কিছু গায়ে পড়ছে। কিন্তু রোদ ঝলমলে আবহাওয়ায় বৃষ্টি হবে কী করে? তার মধ্যে এই বৃষ্টির ফোঁটায় যেন চোলাইয়ের গন্ধ! এতেই সন্দেহ হয় তাঁদের। উপরের দিকে তাকাতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় পুলিশ ও আবগারি দপ্তরের কর্মীদের।

Advertisement

[আরও পড়ুন: ভুল চিকিৎসায় রোগী মৃত্যু! কাঠগড়ায় কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকারের ছেলে]

গাছের মগডাল থেকে থরে থরে ঝুলছে বস্তা। সন্দেহ হওয়াতে কর্মীরা গাছে উঠে সেগুলো খুলে দেখতেই থ হয়ে যান। বস্তার ভিতরে চোলাই। তার পর বস্তাগুলো গাছ থেকে নামানো হয়। উদ্ধার হয় প্রায় ১৮০ লিটার চোলাই মদ। যার বাজার মূল্য আনুমানিক ১ লক্ষ টাকা। এনিয়ে বাগনানের আবগারি ওসি মইদুল ইসলামের বক্তব্য, আবগারি দপ্তরের লাগাতার অভিযানে চোলাই কারবারিরা মদ লুকানোর জন্য অভিনব উপায় বের করছে। তবে শেষ রক্ষা হচ্ছে না। পুলিশ ও আবগারি দপ্তর তৎপর। আমরা আগামিদিনে আরও অভিযান চালাব।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ