BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রক্ষকই ভক্ষক, চলন্ত ট্রেনে তরুণীর শ্লীলতাহানির অভিযোগ জওয়ানের বিরুদ্ধে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 26, 2018 9:03 pm|    Updated: February 26, 2018 9:03 pm

Indian Jawan allegedly molested girl in running train

বাবুল হক, মালদহ: আবারও প্রশ্নের মুখে রেলের যাত্রী সুরক্ষা। দিনের আলোতেই দূরপাল্লার ট্রেনে ঘটে গেল শ্লীলতাহানির মতো নক্কারজনক ঘটনা। যেখানে রক্ষকই হয়ে উঠল ভক্ষক। যে সেনা জওয়ানদের ভরসায় দেশবাসী প্রতি রাতে নিশ্চিন্তে বাড়িতে ঘুমাতে পারে, সেই জওয়ানের হাতেই শ্লীলতাহানির শিকার হলেন শিলিগুড়ির এক কলেজ ছাত্রী। সোমবার দুপুরে শিয়ালদহ-গুয়াহাটিগামী আপ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনের সংরক্ষিত এসি কামরায় ঘটনাটি ঘটে।

প্রায় দেড় ঘণ্টা ধরে বি-ওয়ান কামরায় নানাভাবে মেয়েটিকে যৌন-হেনস্তা করা হয় বলে অভিযোগ। সহযাত্রীর এমন অশালীন আচরণ এড়াতে অন্য এক যাত্রীর সঙ্গে আসন বদল করে নেন ওই কলেজ ছাত্রী। তারপরও নিজেকে রক্ষা করতে পারেননি। এক সময় তিনি শৌচালয়ে গেলে সেখানেও ওই সহযাত্রী জোর করে তাঁর গোপনাঙ্গ স্পর্শ করার চেষ্টা করে বলে অভিযোগ। বীরভূমের রামপুরহাট স্টেশন থেকে মালদহ টাউন স্টেশন পর্যন্ত চলন্ত ট্রেনেই এমন কুকর্ম চালিয়ে যায় সে। যদিও এ সব করে পার পেয়ে যায়নি অভিযুক্ত। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে মালদহ টাউন জিআরপি থানার পুলিশ গ্রেপ্তার করে অভিযুক্তকে।

[সততার নজির, ব্যাংকের ভুলে হাতে বেশি টাকা পেয়েও ফেরালেন গ্রাহক]

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম প্রভাত সিং। তিনি ভারতীয় সেনাবাহিনীর একজন জওয়ান। বাড়ি রাজস্থানে। শিলিগুড়িতে কর্মরত। শ্লীলতাহানির অভিযোগে ধৃত জওয়ানকে এদিন সন্ধেয় মালদহ থেকে বীরভূমের সাঁইথিয়া জিআরপি থানার উদ্দেশে পাঠায় মালদহ রেল পুলিশ। সেই সঙ্গে তরুণীর অভিযোগপত্রও পাঠানো হয়েছে। এর কারণ হিসাবে মালদহ রেল পুলিশ জানিয়েছে, শ্লীলতাহানির ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাট এলাকায়। মামলাটিও তাই সাঁইথিয়া জিআরপি থানার আওতায় পড়বে। মঙ্গলবার ধৃত জওয়ানকে সেই জেলার আদালতে তুলবে সাঁইথিয়া রেল পুলিশ থানা।

মালদহ জিআরপি সূত্র জানিয়েছে, শিলিগুড়ির ভক্তিনগরের ওই কলেজ ছাত্রী একাই কলকাতা থেকে ফিরছিলেন। সোমবার সকালে শিয়ালদহ স্টেশনে গুয়াহাটিগামী আপ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনের সংরক্ষিত বি-ওয়ান কামরায় উঠেছিলেন তিনি। একই কামরায় তাঁর কর্মস্থল শিলিগুড়ি ফেরার জন্য উঠেছিল প্রভাত সিংও। তরুণীর অভিযোগ, প্রথম থেকেই ওই সহযাত্রী তাঁর সঙ্গে অশালীন অঙ্গভঙ্গি শুরু করে। রামপুরহাট এলাকায় মাত্রাটা চরম পর্যায়ে পৌঁছে যায়। এমনকী জোর করে বাথরুমে ঢুকে তরুণীর শ্লীলতাহানি করে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস মালদহ স্টেশনে পৌঁছতেই আতঙ্কিত তরুণী ট্রেন থেকে নেমে সোজা মালদহ জিআরপি থানায় ঢুকে পড়েন। তাঁর অভিযোগ শুনেই ওই সংরক্ষিত কামরা থেকে অভিযুক্তকে আটক করে রেল পুলিশ। তারপর তিনি লিখিত অভিযোগ দায়ের করা হয়।

[নতুন রূপে সেজে উঠছে ‘ডবল ডেকার’, দেশের তিন রুটে চলবে এই নয়া ট্রেন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে