BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলিশ হেফাজতে রাতভর যুব মোর্চার সভাপতিকে নির্যাতনের অভিযোগ

Published by: Subhamay Mandal |    Posted: September 28, 2018 9:54 am|    Updated: September 28, 2018 9:54 am

Islampur: BJYM State President Debjit Sarkar allegedly beaten in Police Custody

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুব মোর্চার রাজ্য সভাপতিকে পুলিশ হেফাজতে রাতভর নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ তুলল বিজেপি। পুরো বিষয়টি বিজেপির তরফে স্বরাষ্ট্রমন্ত্রকে জানানো হয়েছে। বিজেপি নেতৃত্বের দাবি, ইসলামপুর থানায় বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকারের সঙ্গে ঠিক কী ঘটেছে সে বিষয়ে রাজ্যের কাছে রিপোর্টও তলব করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী কিরেন রিজিজু।

[বনধের দিনে বন্ধ পঞ্চায়েত অফিস, উপপ্রধানের বিরুদ্ধে এফআইআর বিডিও-র]

বুধবার বাংলা বন্‌ধের দিন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ সরকার উত্তর দিনাজপুরের ইসলামপুরে ছিলেন। সেখানে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার দেবজিৎ-সহ গ্রেপ্তার হওয়া ৭৯ জনকে ইসলামপুর মহকুমা আদালতে তোলা হয়। সরকারপক্ষের তরফে দেবজিৎকে পুলিশ হেফাজতে রাখার আবেদন করা হলেও বিচারক মহুয়া রায় বসু তা নামঞ্জুর করেন। বিচারক ধৃতদের সাতদিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বলে জানান সরকারি আইনজীবী জনার্দন প্রসাদ সিং। যুব নেতাকে ফের ৪ অক্টোবর আদালতে তোলা হবে। দেবজিতের পক্ষের আইনজীবী তপন মণ্ডল জানান, যুব নেতাকে মারধর করা হয়েছে। তাই বিচারক জেলেই চিকিৎসার নির্দেশ দিয়েছেন। দেবজিতের বিরুদ্ধে বোমাবাজি, গুলি চালানো, সরকারি বাস ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশকে মারধরের অভিযোগে বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানা গিয়েছে।

[রাজনৈতিক পুনর্বাসন! তৃণমূলের পঞ্চায়েতে সভাপতি প্রাক্তন সিপিএম বিধায়ক]

এদিকে, থানায় দেবজিতের উপর নির্যাতনের বিষয়টি ই-মেলে স্বরাষ্ট্রমন্ত্রকে জানান বিজেপির যুব মোর্চার সর্বভারতীয় সহ-সভাপতি মধুকেশ্বর দেশাই। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষও জানিয়েছেন, যুব মোর্চার তরফে পুরো বিষয়টি কিরেন রিজিজুকে জানানো হয়েছে। রাজ্যপালকেও বিষয়টি জানানো হয়েছে বিজেপির তরফে। যুব নেতার উপর নির্যাতনের বিষয়টি নিয়ে রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) অনুজ শর্মার সঙ্গে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু কথাও বলেন। সায়ন্তনের দাবি, রাজ্য পুলিশের তরফে অবশ্য এরকম কোনও খবর নেই বলে তাকে জানানো হয়। যুব সভাপতির উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবার দলের সমর্থকরা ডালখোলার কাছে বেলা ১টা থেকে জাতীয় সড়ক অবরোধ করে। এদিকে, ইসলামপুরের ঘটনার পর পুলিশের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্য করায় গ্রেপ্তার করা হয় বিজেপির জেলা সভাপতি শংকর চক্রবর্তীকে। বৃহস্পতিবার অসুস্থতার কারণ দেখিয়ে আবেদন করা হলে রায়গঞ্জ আদালত শংকর চক্রবর্তীর জামিন মঞ্জুর করে।

[বাড়ি ফাঁকা রেখে পুজোয় ঘুরতে যাবেন না, সাবধানবাণী কলকাতা পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে