৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

উলুবেড়িয়ায় গণবিবাহের আসরে কৈলাস, সুরেলা কণ্ঠে গাইলেন মহম্মদ রফির গান

Published by: Suparna Majumder |    Posted: February 8, 2021 10:38 am|    Updated: February 8, 2021 11:22 am

An Images

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: বিধানসভা ভোটের আগে সরগরম রাজ্য রাজনীতি। দোষারোপ, পালটা দোষারোপের পালা চলছে। পাল্লা দিয়ে চলছে দলবদলের রাজনীতিও। এমন পরিস্থিতিতেই একটু অন্যরকম পরিবেশ তৈরি হল হাওড়ার উলুবেড়িয়ায়। মাইক হাতে ভাষণের বদলে সুরেলা কণ্ঠে গান গাইতে শুরু করলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)।
বাগনানের রথ ইউনাইটেডের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছিল এই গণবিবাহ। ধর্ম, বর্ণ নির্বিশেষে হিন্দু, মুসলমান এবং খ্রিস্টান ধর্মের ২০১ জোড়া পাত্র-পাত্রীর বিয়ে সম্পন্ন হয়। উপস্থিত ছিলেন আরেক বিজেপি নেতা সৌমিত্র খাঁ’ও (Saumitra Khan)। অনুষ্ঠানে এক কন্যার সম্প্রদানও করেন কৈলাস বিজয়বর্গীয়। এরপরই বক্তব্য রাখতে গিয়ে কন্যাদানের গুরুত্ব বোঝান। তারপর জানান, সৌমিত্র খাঁ তাঁকে গান শোনানোর অনুরোধ করেছেন। সেই অনুরোধ রেখেই শুরু করেন “বাবুল কি দুয়াই লেকে যা…” গানটি।

[আরও পড়ুন: আসন ধরে আলোচনায় বাম-কংগ্রেস, ২৩০ আসনের সমাধান করল জোট ]

১৯৬৮ সালে মুক্তি পাওয়া ‘নীল কমল’ সিনেমায় অভিনয় করেছিলেন মনোজ কুমার, ওয়াহিদা রহমান ও রাজ কুমার। রবি শংকর শর্মার সুরে সেই ছবিতেই এই গানটি গেয়েছিলেন মহম্মদ রফি। গানের কথা লিখেছিলেন সাহির লুধিয়ানভি। পেশাদার গায়কের মতোই গেয়েছেন বিজেপি নেতা। মাঝে আবার কথার অর্থও বুঝিয়ে দেন। তাঁর সুরেলা কণ্ঠে মুগ্ধ হন উপস্থিত জনতা। গান শেষ হওয়ার আগে থেকেই হাততালি পড়তে থাকে।
এবারে সপ্তম বর্ষে পা দিল বাগনানের রথ ইউনাইটেডের এই আয়োজন। এদিন ২০১ জোড়া দম্পতির জন্য উপহার পাঠানোর আশ্বাসও দেন কৈলাস বিজয়বর্গীয়। এই অনুষ্ঠানের মূল উদ্যোক্তা সমাজসেবী প্রেমাংশু রানাকেও তিনি শুভেচ্ছা জানান। কার্যত সকলের মন জয় করে নেন বিজেপি নেতা। তিনি জানান, এই ধরনের অনুষ্ঠান যদি কলকাতায় হতো, তাহলে অনেক বেশি প্রচার হতো। কিন্তু গ্রামে হচ্ছে বলে প্রচার হয়তো বেশি পায় না। এই ধরনের অনুষ্ঠান যাতে আরও বেশি করে প্রচার পায়, সেই দায়িত্ব সংবাদমাধ্যমকে নেওয়ার আবেদন জানান বিজেপি নেতা। অনুষ্ঠানের মুখ্য উদ্যোক্তা প্রেমাংশু রানা বলেন, “সকলকে শুভেচ্ছা জানাই এই অনুষ্ঠান করার ক্ষেত্রে সহযোগিতা করার জন্য। তাঁদের এই সাহায্য আগামী দিনে আমাকে এই ধরনের অনুষ্ঠান করতে আরও উৎসাহিত করবে।”

[আরও পড়ুন: ‘ক্ষমা চান নাড্ডাজি’, ‘পরিবর্তন যাত্রা’র রথে চৈতন্যদেবের ছবি না থাকায় তোপ কুণাল ঘোষের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement