১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ডায়মন্ড হারবারে মন্দিরে তাণ্ডব দুষ্কৃতীদের, ক্ষোভে ফুঁসছে স্থানীয়রা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 19, 2020 3:23 pm|    Updated: February 19, 2020 6:09 pm

Kali temple desecrated at Diamond Harbour, locality boils

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসর্জন ঘাটের কালীমন্দিরের মূর্তি ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়াল দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে। বুধবার সকাল থেকেই অভিযুক্তদের শাস্তির দাবিতে সরব স্থানীয়রা। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, কয়েকবছর আগে ডায়মন্ড হারবার পুরসভার ৪ নম্বর ওয়ার্ডে ডা: বিধান রায় নামাঙ্কিত বিসর্জন ঘাটে স্থানীয়দের উদ্যোগে একটি কালীমন্দির নির্মাণ করা হয়। স্থানীয়দের কথায়, আগে ওই জায়গা দুষ্কৃতীদের আখড়া হলেও মন্দির নির্মানের পর অপরাধমূলক কাজ বন্ধ হয়ে যায়। কিন্তু মাঝে মধ্যেই দুষ্কৃতীরা মন্দিরে হামলার চেষ্টা করত বলে অভিযোগ স্থানীয়দের। এই পরিস্থিতিতে বুধবার সকালে এলাকার বাসিন্দারা দেখতে পান যে, মন্দিরের কালীমূর্তিটি ভেঙে পড়ে রয়েছে মেঝেতে। এরপরই ক্ষোভ ফুঁসতে শুরু করে স্থানীয়রা।

[আরও পড়ুন: মৃত্যুতে রাজনীতি নয়, প্রিয় সাংসদের ‘কুকথা’ ভুলে গিয়েছে চৌমাহা গ্রাম]

খবর পেয়েই ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। স্থানীয় বাসিন্দার কথায়, মঙ্গলবার রাত ন’টা পর্যন্ত মন্দিরে খিচুড়ি ভোগ খাওয়ানো হয়েছে। বুধবার সকালে দেখা যায় কালীমূর্তির গলা ও পেট থেকে ভেঙে দেওয়া হয়েছে। মূর্তিটি পড়ে রয়েছে নিচে। অর্থাৎ মঙ্গলবার মধ্যরাতে হামলা চলে বলেই অভিযোগ। বিষয়টি প্রকাশ্যে আসতেই অভিযুক্তদের কঠোরতম শাস্তির দাবিতে সরব হয়েছে স্থানীয়রা। ঘটনার তীব্র নিন্দা করেন বিজেপি নেতা দেবাংশু পণ্ডা। তৃণমূল নেতা ও পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য রাজর্ষি দাস জানান, “বিষয়টি খুবই উদ্বেগজনক। পুলিশকে যত তাড়াতাড়ি সম্ভব অভিযুক্তদের শাস্তি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ভুল অ্যাডমিট নিয়েই মাধ্যমিকের পরীক্ষাকেন্দ্রে পড়ুয়া, ত্রাতার ভূমিকায় পুলিশ কাকু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে