১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সাত মাস পর ফের চালু হচ্ছে অন্ডাল বিমানবন্দর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 14, 2017 5:01 pm|    Updated: January 14, 2017 5:01 pm

 Kazi Nazrul Islam Airport to resume services

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় সাত মাস পর দুর্গাপুরের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর আবার চালু হতে চলেছে। চলতি মাসের শেষ সপ্তাহেই যাত্রীবাহী বিমান পরিষেবা শুরু হবে দেশের একমাত্র বেসরকারি এই বিমানবন্দরে। ‘জুম এয়ার’ সূত্রে খবর, প্রত্যকদিন সকালে দিল্লি-কলকাতা-দুর্গাপুর-দিল্লি এবং বিকালে দিল্লি-দুর্গাপুর-কলকাতা-দিল্লি রুটে চলবে জুম এয়ারের পঞ্চাশ আসনের বিমান।

(বন্ধ হচ্ছে কলকাতা-অন্ডাল-দিল্লি বিমান পরিষেবা)

প্রায় সাত মাস অন্ডাল বিমানবন্দরের এটিসি বন্ধ হয়ে পড়েছিল। তাই আপাতত কয়েকদিন পরীক্ষামূলক ভাবে বিমান উড়িয়ে দেখে নিতে চায় ডিজিসিএ। পরীক্ষার পর যাত্রী পরিষেবা শুরুতে সবুজ সংকেত মিললেই শুরু হবে বাণিজ্যিক পরিষেবা। ২০১৫ সালের ২১ ডিসেম্বর দুর্গাপুর-দিল্লি রুটে ১২২ আসনের যাত্রীবাহী বিমান পরিষেবা শুরু হয়েছিল অন্ডাল বিমানবন্দর থেকে। কিন্তু ২০১৬ সালের ১৭ জুন লোকসানের অভিযোগে উড়ান বন্ধ করে দেয় ইন্ডিয়ান এয়ারলাইন্স।

সূত্রের খবর, এই রুটে যাত্রী সংখ্যা এত কম ছিল যে, পরিষেবা চালু রাখা দিন দিন অর্থহীন হয়ে উঠছিল৷ এছাড়া অন্য একটি কারণও সামনে উঠে আসে৷ জানা যায়, বিমান বন্দরটির দায়িত্বে ছিল যে সংস্থা, সেই বেঙ্গল এরোট্রোপোলিস শুরু থেকেই ভর্তুকির টাকা ঠিকঠাক দিচ্ছিল না৷ ক্ষতিপূরণের বোঝা বইতে না পেরেই পরিষেবা বন্ধ করতে বাধ্য হয় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ৷ যদিও সংস্থার তরফে জানানো হয়, প্রযুক্তিগত সমস্যার কারণেই পরিষেবা বন্ধ করা হয়৷ অবশেষে জুম এয়ারের হাত ধরে ফের সচল হতে চলেছে দুর্গাপুরের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে