১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিনমজুরের বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা ও গয়না, নন্দীগ্রামে শোরগোল

Published by: Sayani Sen |    Posted: September 28, 2022 5:27 pm|    Updated: September 28, 2022 5:27 pm

Lakhs seized from daily worker's house at Nandigram । Sangbad Pratidin

চঞ্চল প্রধান, হলদিয়া: রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ইতিমধ্যে কোটি কোটি টাকা উদ্ধার করেছে ইডি ও সিবিআই। আর এবার এক দিনমজুরের বাড়ি থেকে উদ্ধার নগদ টাকা ও গয়নাগাটি। নন্দীগ্রামের দাউদপুর এলাকার দিনমজুরের বাড়িতে হানা দিয়ে টাকা ও গয়নাগাটি উদ্ধার করেছে পুলিশ। পলাতক অভিযুক্ত দিনমজুর।

বেশ কয়েকদিন ধরে নন্দীগ্রামের দাউদপুর এলাকার নয়নান গ্রামের ওই দিনমজুরের গতিবিধির উপর নজর রাখছিল পুলিশ। তার বাড়িতে লক্ষাধিক টাকা এবং গয়নাগাটি রয়েছে বলেই জানতে পারেন পুলিশকর্মীরা। সেই অনুযায়ী মঙ্গলবার সন্ধেয় দিনমজুরের বাড়িতে হানা দেন তদন্তকারীরা। বাড়ির মধ্যে থাকা টিনের বাক্স থেকে নগদ ২ লক্ষ টাকা পাওয়া যায়। মেঝে খুঁড়ে পাওয়া গিয়েছে সোনার গয়না। তার বাজারদর ১ লক্ষ টাকা। তবে পলাতক দিনমজুর।

[আরও পড়ুন: পর্যাপ্ত নথির অভাব, বোলপুর পুরসভার অনুদান মামলায় হাই কোর্টে স্বস্তিতে অনুব্রত]

স্থানীয়দের দাবি, ওই ব্যক্তি হতদরিদ্র ছিলেন। দিন আনি দিন খাই জীবনযাপন করতেন। তবে আচমকা তাঁর প্রভাব প্রতিপত্তি বাড়তে থাকে। দরিদ্র হওয়া সত্ত্বেও হঠাৎ তাঁর সম্পত্তি বাড়তে থাকে। তা নজর কাড়ে স্থানীয়দের। তাতেই সন্দেহ হয়। খবর পেয়ে পুলিশ মঙ্গলবার ওই বাড়িতে অভিযান চালায়। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে জানান,”তদন্ত চলছে। ওই ব্যক্তির নাম তদন্তের স্বার্থে এই মুহূর্তে গোপন রাখা হচ্ছে। এই ঘটনার নেপথ্যে আর কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।”

উল্লেখ্য, সম্প্রতি রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়া রথতলার বিলাসবহুল ফ্ল্যাটে হানা দেয় ইডি। দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। উদ্ধার হয় সোনার গয়নাগাটি ও বিদেশি মুদ্রাও। এরপর মালদহের এক মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে বিপুল নগদ টাকা বাজেয়াপ্ত করে সিআইডি। গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে টাকা উদ্ধার হয়। টাকার উৎস নিয়ে চলছে জোর চর্চা। তথ্যের খোঁজে ব্যস্ত তদন্তকারীরা। টানাপোড়েনের মাঝে এবার নন্দীগ্রামে দিনমজুরের বাড়িতে মিলল টাকার খোঁজ। ওই ব্যক্তি কীভাবে এত টাকা পেলেন, তার খোঁজে চলছে তল্লাশি।

[আরও পড়ুন: ২০১৪’র টেটের প্রশ্নে ভুল, আরও ২২ জনকে নিয়োগের নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে